Advertisement
২২ জুলাই ২০২৪
IPL 2024

২ রানের জন্য শতরান হাতছাড়া রুতুরাজের, হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই তুলল ২১২ রান

ঘরের মাঠে ২১২ রান তুলল রুতুরাজ গায়কোয়াড়ের দল। তবে হায়দরাবাদের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী। ফলে চেন্নাইয়ের দেওয়া লক্ষ্য যে ধরাছোঁয়ার বাইরে, তেমনটা বলা যাবে না।

Ruturaj Gaikwad

রুতুরাজ গায়কোয়াড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২১:২৬
Share: Save:

ঘরের মাঠে চেন্নাই সুপার কিংস ২১২ রান তুলল। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাটে ভর করে বড় রান তুলল চেন্নাই। হায়দরাবাদের সামনে লক্ষ্য ২১৩ রানের।

টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। তাতে কোনও অসুবিধা হয়নি চেন্নাইয়ের। ঘরের মাঠে ২১২ রান তুলল রুতুরাজ গায়কোয়াড়ের দল। তবে হায়দরাবাদের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী। ফলে চেন্নাইয়ের দেওয়া লক্ষ্য যে ধরাছোঁয়ার বাইরে, তেমনটা বলা যাবে না।

রবিবার চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন অজিঙ্ক রাহানে এবং রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু ১২ বলে মাত্র ৯ রান করে আউট হয়ে যান রাহানে। সেখান থেকে দলের ইনিংস গড়তে শুরু করেন রুতুরাজ এবং ড্যারিল মিচেল। তাঁরা ১০৭ রানের জুটি গড়েন। রাচিন রবীন্দ্রকে বসিয়ে এই ম্যাচে মিচেলকে খেলায় চেন্নাই। তিনি ৩২ বলে ৫২ রান করেন। কিউই ক্রিকেটার বিশ্বকাপে ভাল খেলেছিলেন। এ বার আইপিএলেও নিজের ফর্ম দেখাচ্ছেন।

রুতুরাজ ধারাবাহিক ভাবে রান করছেন। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই দলে জায়গাও করে নিতে পারেন তিনি। ইতিমধ্যেই ৯ ম্যাচে ৪৪৭ রান করে ফেলেছেন রুতুরাজ। ভারতীয় দলে ওপেনার হিসাবে নিজের জায়গা পাকা করার লড়াইয়ে থাকবেন চেন্নাই অধিনায়ক। কিন্তু রবিবার মাত্র ২ রানের জন্য শতরান করতে পারলেন না তিনি। ৯৮ রান করে আউট হয়ে যান। ইনিংসে তখনও আর ৪ বল বাকি।

কিন্তু রুতুরাজ আউট হতেই চেন্নাই সমর্থকেরা চিৎকার শুরু করেন। মহেন্দ্র সিংহ ধোনি নামছেন যে। তিনি নামলেন। প্রথম বলেই ক্যাচ তুললেন। কিন্তু অভিষেক শর্মা সেই বল ধরার জন্য এগিয়েও যেন থমকে গেলেন। বলের কাছে পৌঁছতে পারলেন না। চার হয়ে যায়। পরের বলে সিঙ্গল নেন ধোনি। বাকি কাজটা করেন শিবম দুবে। ছক্কা হাঁকান তিনি। ২০ বলে ৩৯ রান করেন দুবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার দলে ঢোকার চেষ্টায় তিনিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Ruturaj Gaikwad Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE