Advertisement
০১ জুন ২০২৪
IPL 2024

রাত ৩টেয় ঘুমোতে যাচ্ছেন ধোনি! শুধু আইপিএলের জন্য বিশেষ দিনলিপি মাহির

আইপিএলের সময় নিজেকে তরতাজা রাখতে নতুন দিনলিপি ঠিক করেছেন ধোনি। রাত ৩টে বাজলে তবেই ঘুমোতে যান। খেলা না থাকলেও বিশেষ একটি কারণে গভীর রাত পর্যন্ত জেগে থাকছেন মাহি।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৬:২০
Share: Save:

বয়স এখন ৪২। পায়ের চোট সামলে আইপিএল খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। এই বয়সেও তরুণ ক্রিকেটারদের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কী ভাবে পারছেন? আইপিএলে নিজের জন্য নতুন দিনলিপি তৈরি করেছেন ধোনি।

এ বার আইপিএল শুরুর আগে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন ধোনি। রুতুরাজ গায়কোয়াড় অধিনায়ক হলেও কিছু কিছু পরিস্থিতিতে নেতার ভূমিকায় দেখা যাচ্ছে মাহিকে। পায়ের সমস্যার জন্য ব্যাট করতে নামছেন যতটা সম্ভব শেষের দিকে। যদিও উইকেটরক্ষকের দায়িত্ব সামলাচ্ছেন সাবলীল ভাবে। আইপিএলের শেষ দিকে নিজের দিনলিপির কথা জানিয়েছেন ধোনি। সেই সাক্ষাৎকারের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন চেন্নাই কর্তৃপক্ষ। যা ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

ধোনি বলেছেন, ‘‘আমার মনে হয় নিজের জন্য একটা সঠিক দিনলিপি তৈরি করতে পেরেছি। রাত ৩টের মধ্যে ঘুমিয়ে পড়ি প্রতি দিন। বেলা ১১টা থেকে ১২টার মধ্যে ঘুম থেকে উঠি। যে দিন যেমন প্রয়োজন থাকে। রাত ২টোর সময় ঘুমোতে পারি না। আবার সকাল ১০টার সময় উঠে পড়লে ক্লান্ত লাগে। প্রতিযোগিতার ম্যাচগুলো শুরু হচ্ছে সন্ধে ৭.৩০ মিনিটে। তার পর হোটেলে ফিরে সব কিছু করতেই তো বেশ রাত হয়ে যাচ্ছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘খেলা শেষ হওয়ার পর কত কাজ থাকে। ব্যাগ গোছাতে হয়। তাতেই কতটা সময় লাগে। প্রতি দিন ঘুমোতে যাওয়ার সময়টা আলাদা হলে একটু সমস্যা হয়। খেলা না থাকলে রাত ২টোর মধ্যে শুয়ে পড়লেন, আবার খেলা থাকলে কোনও দিন হয়তো রাত ৩.৩০টে বা ৪টে বেজে গেল। তার থেকে দু’দিক বজায় রেখে একটা সময় ঠিক করে নেওয়া ভাল। না হলে শরীর ঠিক ভাবে সাড়া দেয় না।’’

আইপিএলের লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলতে ধোনিরা এখন রয়েছেন বেঙ্গালুরুতে। শনিবার বিরাট কোহলিদের হারালেই শেষ চারে নিশ্চিত হয়ে যাবে চেন্নাই। খুব সামান্য ব্যবধানে হারলেও চেন্নাইয়ের সামনে সুযোগ থাকবে নেট রান রেটের বিচারে প্লে-অফে যাওয়ার। বৃষ্টির জন্য ম্যাচ বাতিল হলেও চেন্নাইয়ের সমস্যা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 MS Dhoni CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE