Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

ধোনির চোট নিয়ে ধোঁয়াশা! কোচের কথার বিরোধিতা করলেন দলের দুই ক্রিকেটার

কিছু দিন আগেই চেন্নাইয়ের ব্যাটিং মাইক হাসি জানিয়েছিলেন, চোট নিয়ে খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার দিল্লি ম্যাচের পর উল্টো সুর গাইলেন দলের দুই ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড় এবং ডেভন কনওয়ে।

MS Dhoni

ধোনিকে নিয়ে দু’রকম সুর কোচ-ক্রিকেটারদের। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:১১
Share: Save:

কিছু দিন আগেই চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসি জানিয়েছিলেন, চোট নিয়ে খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। সে কারণেই নাকি ব্যাটিং অর্ডারে পরের দিকে নামছেন। শনিবার দিল্লি ম্যাচের পর উল্টো সুর গাইলেন দলের দুই ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড় এবং ডেভন কনওয়ে। জানালেন, ধোনির হাঁটু ঠিকঠাকই রয়েছে এবং তিনি আরও পাঁচ বছর নাকি খেলতে পারেন।

আইপিএলের পোস্ট করা একটি ভিডিয়োয় ধোনির ভূয়সী প্রশংসা করেছেন দুই ক্রিকেটার। কনওয়ে বলেছেন, “এত ক্রিকেট খেলেছে। সবাই ওকে সমীহ করে। এমন অধিনায়কের সমর্থন যদি আপনার পাশে থাকে এবং আপনি যদি জানেন যে অধিনায়ক আপনার উপর আস্থা রাখে, তা হলে সেটা আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দেয়।”

এর পরেই কনওয়ে যোগ করেন, “মাহি ভাইয়ের মতো এক জনকে দলে পেয়ে আমরা ভাগ্যবান। আশা করি এটা ওর শেষ মরসুম নয়। এখনও পাঁচ বছর খেলা রয়েছে ওর মধ্যে। ওর হাঁটুও খুব ভাল জায়গায় রয়েছে।” রুতুরাজ বলেন, “সত্যি বলতে, ওর অধীনে চেন্নাইয়ের হয়ে ৫০টা ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।”

প্রসঙ্গত, দিল্লি ম্যাচের আগে শুক্রবার হাসি বলেছিলেন, “ধোনি ইচ্ছে করেই নীচের দিকে ব্যাট করতে নামছে। এটা ওরই পরিকল্পনা। আমরা সবাই জানি যে ওর হাঁটু ১০০ শতাংশ ফিট নয়। তবু প্রতিটি ম্যাচে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। গোটা প্রতিযোগিতা জুড়ে সেটাই করে এসেছে ও। আমার মতে, ১০, ১১ বা ১২ ওভার নাগাদ ব্যাট করতে নামার কোনও ইচ্ছে ওর নেই। তখন নামলে হয়তো খুচরো রান নিতে হবে। এর ওর হাঁটুর চোট আরও বাড়বে।”

হাসি যোগ করেছিলেন, “যতটা সম্ভব দেরি করে নামার চেষ্টা করছে ধোনি। ইনিংসের শেষে প্রভাব ফেলার চেষ্টা করছে। শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অজিঙ্ক রাহানে, অম্বাতি রায়ডুদের মতো ক্রিকেটারদের পাশে ও সব সময় থাকে। ওদের উপর ধোনির বিশ্বাসও রয়েছে। ধোনি জানে যে ও নামার আগে দলের আসল কাজ এরাই করে দেবে।”

কী ভাবে ধোনি দলে প্রভাব ফেলেছেন, তা বর্ণনা করতে গিয়ে রুতুরাজ বলেন, “যদি একটু পিছন ফিরে দেখো, প্রথম ম্যাচের সময় মাহি ভাই যেমন ছিল এখনও তেমনই রয়েছে। কোনও বদল হয়নি। নম্র, ভদ্র। যখন খুশি কথা বলা যায়। আমি জানি যে ইচ্ছে করলেই আমি ওর সঙ্গে গিয়ে কথা বলতে পারি। সেই বিশ্বাসটা রয়েছে। সাজঘরে ঠিক এ রকমই পরিবেশ চায় এক জন তরুণ ক্রিকেটার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE