Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rishabh Pant

‘এই ইনিংসটা তোমার সঙ্গে সারা জীবন থেকে যাবে’, চেন্নাই ম্যাচের পর পন্থকে বার্তা সৌরভের

দুর্ঘটনার পরে চোট সারিয়ে মাঠে ফিরে আইপিএলে অর্ধশতরান করেছেন ঋষভ পন্থ। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পন্থের ইনিংসের প্রশংসা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

cricket

ঋষভ পন্থ (বাঁ দিকে) ও সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৩:৩৪
Share: Save:

আইপিএলে ৯০৩ দিন পরে অর্ধশতরান করেছেন ঋষভ পন্থ। গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পরে গত দেড় বছর মাঠের বাইরে ছিলেন তিনি। এ বারও আইপিএল খেলতে পারবেন কি না, ঠিক ছিল না। পন্থ পেরেছেন। শুধু তা-ই নয়, চেন্নাইকে হারাতে বড় ভূমিকা নিয়েছেন। ম্যাচ শেষে পন্থের প্রশংসা করেছেন দিল্লির ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়।

চেন্নাই ম্যাচের পরে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সৌরভ লেখেন, “ঋষভ, খুব ভাল খেলেছ। এই ইনিংস তোমার সারা জীবন মনে থাকবে। এর পরে তুমি আরও ভাল ভাল ইনিংস খেলবে। এর থেকেও ভাল ইনিংস খেলবে। কিন্তু এই ইনিংসটা তোমার সঙ্গে সারা জীবন থেকে যাবে।”

চেন্নাইয়ের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন পন্থ। প্রথম দিকে একটু ধীরে খেললেও শেষ ৯ বলে ২৮ রান করেছেন তিনি। ১৮তম ওভারে মুস্তাফিজুর রহমানকে মিড উইকেটের উপর দিয়ে এক হাতে ছক্কা মেরেছেন পন্থ। আগে হামেশাই তাঁকে এক হাতে ছক্কা মারতে দেখা যেত। দুর্ঘটনার পর দেড় বছর ক্রিকেটের বাইরে থাকলেও তাঁর সেই শটে মরচে পড়েনি।

ম্যাচ শেষে কথা বলতে গিয়ে আবেগ ধরে রাখতে পারেননি পন্থ। তাঁর কথায় বোঝা যাচ্ছিল, এই ইনিংসের জন্য কতটা মরিয়া ছিলেন তিনি। পন্থ বলেন, “দেড় বছর অপেক্ষা করেছি। বাকি সবার মতো আমিও দেখতে চাইছিলাম যে এক হাতে ছক্কা মারতে পারব কি না। পেরেছি।”

চোট সারিয়ে খুব বেশি ক্রিকেট না খেলায় শুরুতে তিনি একটু সময় নিয়েছিলেন বলে জানিয়েছেন দিল্লির অধিনায়ক। পন্থ বলেন, “অনেক দিন খেলিনি বলে শুরুতে একটু সময় লাগছিল। কিন্তু নিজের উপর বিশ্বাস ছিল। জানতাম, আমি ম্যাচের রং বদলে দিতে পারি। দেড় বছর ধরে এই বিশ্বাসটা ধরে রেখেই নিজেকে তৈরি করেছি। এখনও অনেক কিছু শিখছি।”

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে দিল্লি। পন্থ নিজে ৩২ বলে ৫১ রানের ইনিংস খেলেন। ৩৫ বলে ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। জবাবে ৬ উইকেটে ১৭১ রানে চেন্নাই সুপার কিংসের ইনিংস শেষ হয়ে যায়। শেষ দিকে মহেন্দ্র সিংহ ধোনি ১৬ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি। ২০ রানে ম্যাচ জেতে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE