Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

শেষ বেলায় ধোনির ঝোড়ো ২০ রান, দিল্লির বিরুদ্ধে ১৬৭ রান তুলল চেন্নাই

ধোনি যখন মাঠে নেমেছিলেন, তখন বাকি ছিল মাত্র ২২ বল। এর মধ্যে ৯ বল খেলে তিনি করলেন ২০ রান। চেন্নাই ১৬৮ রানের লক্ষ্য রাখল দিল্লি ক্যাপিটালসের সামনে।

MS Dhoni

ঝোড়ো ২০ রান ধোনির। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ২১:২২
Share: Save:

ইনিংসের শেষ বেলায় ঝড় উঠল চিপকে। মহেন্দ্র সিংহ ধোনি সেই ঝড় তুললেন। তিনি যখন মাঠে নেমেছিলেন, তখন বাকি ছিল মাত্র ২২ বল। এর মধ্যে ৯ বল খেলে ধোনি করলেন ২০ রান। চেন্নাই ১৬৮ রানের লক্ষ্য রাখল দিল্লি ক্যাপিটালসের সামনে।

ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধোনি। ওপেনার ডেভন কনওয়ে মাত্র ১০ রান করে আউট হয়ে যাওয়ায় ধাক্কা খায় চেন্নাই। অন্য ওপেনার রুতুরাজ গায়কোয়াড় করেন ২৪ রান। তিন নম্বরে নেমে অজিঙ্ক রাহানেও খুব দ্রুত রান তুলতে পারেননি। তিনি ২০ বলে ২১ রান করেন। মইন আলি মাত্র সাত রান করেন। চেন্নাইয়ের প্রথম চার ব্যাটার রান না পাওয়ায় শুরুটা ভাল হয়নি তাদের। ৭৭ রানের মধ্যে চার উইকেট চলে যায়।

চেন্নাইকে প্রথম ধাক্কাটা দেন অক্ষর পটেল। তিনি প্রথম বলেই কনওয়ের উইকেট তুলে নেন। চার ওভারে ২৭ রান দিয়ে দু’উইকেট নেন ভারতীয় অলরাউন্ডার। দিল্লির হয়ে খলিল আহমেদ চার ওভারে ৩২ রান দিয়ে একটি উইকেট নেন। এর মধ্যে প্রথম ২ ওভারে মাত্র ৯ রান দিয়েছিলেন তিনি। ধোনির সামনে পড়ে শেষ ওভারে ২১ রান দেন আহমেদ। মিচেল মার্শ তিন ওভারে ১৮ রান দিয়ে নেন তিন উইকেট। তিনিই দলের সফলতম বোলার।

ধোনি মাঠে নামার আগে চেন্নাইয়ের ছিল ১২৬ রান। তিনি এসেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন। মনে হচ্ছিল ১৮০ রানের কাছাকাছি হয়ে যাবে। কিন্তু রবীন্দ্র জাডেজা ১৬ বলে ২১ রান করে আউট হয়ে গেলেন। ধোনিও বড় শট মারতে গিয়ে ক্যাচ দিলেন। তাতেই ১৬৭ রানে আটকে গেল চেন্নাইয়ের রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE