Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2023

এই আইপিএলে ১০০০ ছয় দিল্লি-চেন্নাই ম্যাচে! কে মারলেন? সব থেকে বেশি ছক্কা কোন দলের?

এ বারের আইপিএলে প্রায় প্রতিটি ম্যাচেই দেখা যাচ্ছে ছক্কার ফুলঝুরি এবং রানের বন্যা। ব্যতিক্রম নয় শনিবারও। দিল্লি বনাম চেন্নাই ম্যাচে এই মরসুমের ১০০০তম ছয় হয়ে গেল। কে কাকে মারলেন?

dc vs csk

দিল্লির স্পিনার ললিত যাদবের বলে সোজাসুজি শট খেলে ১০০০তম ছয়টি মারেন কনওয়ে। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৮:২৩
Share: Save:

এ বারের আইপিএলে প্রায় প্রতিটি ম্যাচেই দেখা যাচ্ছে ছয়ের ফুলঝুরি এবং রানের বন্যা। ব্যতিক্রম নয় শনিবারও। দিল্লি বনাম চেন্নাই ম্যাচে এই মরসুমের ১০০০তম ছয় হয়ে গেল। সেই ছয়টি মারলেন চেন্নাইয়ের ডেভন কনওয়ে। দিল্লির ফিরোজ শা কোটলায় মুখোমুখি হয়েছে দুই দল।

দিল্লির স্পিনার ললিত যাদবের বলে সোজাসুজি শট খেলে ১০০০তম ছয়টি মারেন কনওয়ে। এই নিয়ে দ্বিতীয় বার একটি আইপিএলে হাজারের বেশি ছয় হল। গত মরসুমে ১০৬২টি ছয় হয়েছিল। ১০০০তম ছয়টি এসেছিল লিগের শেষ ম্যাচে। দিল্লি-চেন্নাই ম্যাচের পরেও আরও তিনটি ম্যাচ বাকি। ফলে গত বারের সংখ্যাটা এ বার টপকে যাওয়ার সম্ভাবনা।

চলতি মরসুমে সবচেয়ে বেশি ছয় মারার কৃতিত্ব রয়েছে কলকাতার। তারা এখনও পর্যন্ত ১১৮টি ছয় মেরেছে। সবচেয়ে কম ছয় দিল্লির। তারা চেন্নাই ম্যাচের আগে পর্যন্ত ৬১টি ছয় মেরেছে।

ব্যক্তিগত ভাবে সবচেয়ে বেশি ছয় মেরেছেন ফাফ ডুপ্লেসি। তিনি ৩৬টি ছয় মেরেছেন। চেন্নাইয়ের শিবম দুবে ৩৩টি ছয় মেরে দ্বিতীয় স্থানে। গ্লেন ম্যাক্সওয়েল মেরেছেন ৩০টি ছয়। রুতুরাজ গায়কোয়াড় ২৮টি ছয় মেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE