Advertisement
১৭ মে ২০২৪
IPL 2023

কার মনে ধরলেন রিঙ্কু? কেকেআরকে জিতিয়ে কি এ বার সোজা ভারতীয় দলে সুযোগ পেয়ে যাবেন!

গুজরাতের বিরুদ্ধে একার ব্যাটে কেকেআরকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। তার পুরস্কার কি তিনি পেতে পারেন? জাতীয় দলের দরজা কি খুলতে পারে রিঙ্কুর জন্য?

Picture of Rinku Singh

আইপিএলে গুজরাতের বিরুদ্ধে কলকাতাকে জিতিয়ে ম্যাচের সেরার পুরস্কার হাতে রিঙ্কু সিংহ। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৭:১৩
Share: Save:

আইপিএলে কেকেআরকে জেতানোর জন্য কি এ বার ভারতীয় দলের দরজা খুলতে পারে রিঙ্কু সিংহের জন্য। তিনি নিজের খেলা শেষে জানিয়েছেন, ভারতের হয়ে খেলা তাঁর স্বপ্ন। ভারতীয় ম্যানেজমেন্টও কি তেমন কিছু ভাবছে? ম্যাচ শেষে কিসের ইঙ্গিত দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা?

কলকাতা জেতার পরে একটি টুইট করেছেন রোহিত। সেখানে তিনি লিখেছেন, ‘‘আইপিএল সত্যিই এমন একটা জায়গা যেখানে ক্রিকেটাররা নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ পান। রিঙ্কুর অবিশ্বাস্য ইনিংস। যশের ভাগ্য খারাপ ছিল। এখান থেকে অনেক কিছু শেখার আছে।’’

রোহিতের এই টুইট থেকে পরিষ্কার, তিনি বলতে চেয়েছেন, আইপিএলে ঘরোয়া ক্রিকেটাররা নিজেদের প্রতিভা সবার সামনে তুলে ধরতে পারেন। বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলার সুযোগ পান তাঁরা। তার সুফল দেখা যায়। আইপিএলে ভাল খেলায় জাতীয় দলের দরজাও খুলেছে। হার্দিক পাণ্ড্য, যশপ্রীত বুমরা, বেঙ্কটেশ আয়ারের মতো ক্রিকেটাররা আইপিএলে ভাল খেলেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন।

তা হলে কি এ বার রিঙ্কুর জন্যও দরজা খুলতে পারে জাতীয় দলের? বিষয়টা অতটা সহজ নয়। একটা ম্যাচ জেতালে হবে না। তার জন্য ধারাবাহিক ভাবে ভাল খেলতে হবে। হার্দিক, বুমরারা ধারাবাহিক ভাল খেলার জন্যই ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। সেটা রিঙ্কুকে করতে হবে। যদি তিনি ম্যাচের পর ম্যাচ ভাল খেলেন তা হলে হয়তো সুযোগ পেতে পারেন।

তা ছাড়া ভারতীয় দলে একটি জায়গার জন্য অনেক ক্রিকেটার লাইনে রয়েছেন। কয়েকটি ম্যাচে খারাপ খেললে দল থেকে বাদ পড়তে হয়। তাই সুযোগ পাওয়া অতটা সহজ নয়। অন্তত এখন রিঙ্কুর জন্য ভারতীয় দলের দরজা খুলবে না। তবে ভবিষ্যতে কী হবে তা কেউ বলতে পারে না। কেকেআরকে জিতিয়ে অন্তত একটা স্বপ্ন দেখতে শুরু করেছেন রিঙ্কু। তাঁর প্রতিভা বার বার প্রমাণ করতে চাইবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Rinku Singh KKR Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE