Advertisement
০৪ মে ২০২৪
IPL 2022

IPL 2022: ডুপ্লেসিকে নেওয়াই হয় অধিনায়কত্বের জন্য, ফাঁস বিরাটের

ফুরফুরে: ‘আইপিএল সামনে চলে এসেছে আর উত্তেজনাও বাড়ছে।’ গণমাধ্যমে ছবি দিয়ে লিখলেন কোহলি।

ফুরফুরে: ‘আইপিএল সামনে চলে এসেছে আর উত্তেজনাও বাড়ছে।’ গণমাধ্যমে ছবি দিয়ে লিখলেন কোহলি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ০৯:৪৯
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে যোগ দিলেন বিরাট কোহলি। আইপিএলের যে দলকে তিনি ২০১৩ সাল থেকে পূর্ণ সময়ের জন্য নেতৃত্ব দিয়েছেন। খেলছেন ২০০৮ সাল থেকে।

এ বার অবশ্য বিশ্বের অন্যতম সেরা ব্যাটার খেলবেন ফ্যাফ ডুপ্লেসির নেতৃত্বে। অধিনায়কের ভূমিকায় দক্ষিণ আফ্রিকার সতীর্থের যোগ্যতা নিয়ে কোনও সংশয়ই নেই বিরাটের। জানিয়ে দিলেন, নেতৃত্ব তুলে দেওয়া হবে ভেবেই আরসিবি এ বার আইপিএল মহানিলামে সাত কোটি টাকায় কিনেছে ডুপ্লেসিকে।

গত বারের আইপিএলের পরেই বিরাট জানান, তিনি আর আরসিবিকে নেতৃত্ব দেবেন না। তিনি ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্বও ছেড়ে দিয়েছিলেন বিশ্বকাপের পরে। ভারতীয় বোর্ড পরে তাঁর ওয়ান ডে-র নেতৃত্বও কেড়ে নেয়। সে সময় রীতিমতো বিতর্কের আবহে বিরাট বলে দেন, তিনি টেস্ট দলের অধিনায়কত্বও আর কখনও করবেন না।

প্রসঙ্গত এই তিন ফর্ম্যাটেই এখন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। মঙ্গলবার আরসিবির টুইটার অ্যাকাউন্টে কোহলির ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে প্রাক্তন অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, ‘‘১৫ বার!! আইপিএল এতটা রাস্তা যে এগিয়ে এসেছে, তা কল্পনাই করা যায় না। আমিও কিন্তু এ বার নতুন উদ্যমে দলকে সাহায্য করতে তৈরি। তা ছাড়া অন্য অনেক দায়িত্ব থেকে এই মুহূর্তে আমি মুক্ত। এই জন্যই বলছি, নতুন উদ্যমে ঝাঁপাব। তা ছাড়া এখানকার পরিবেশও খুবই ভাল।’’

বিরাট যোগ করেছেন, ‘‘আমাদের একটি শিশুকন্যাও রয়েছে। আমার কাছে এটাই আনন্দের সঙ্গে আগামী দিনের জন্য পদক্ষেপ করার শ্রেষ্ঠ সময়। চোখের সামনে দেখছি, আমাদের সন্তান কী ভাবে আস্তে আস্তে বড় হচ্ছে। এর মধ্যেই যেটা সবচেয়ে ভালবাসি, সেই ক্রিকেটটাও চুটিয়ে খেলে যাচ্ছি।’’

ডুপ্লেসি সম্পর্কে তাঁর মন্তব্য, ‘‘আরসিবি ওকে নিলামে নেওয়ার সঙ্গে সঙ্গে বার্তা পাঠিয়েছি। ফ্যাফকে নেওয়া হয়েছে অধিনায়ক করার কথা ভেবেই। যদিও শুরুতে সবকিছু ঠিকঠাক বুঝতে পারছিল না। পরে সরাকরি ভাবে ওকে অধিনায়ক করার কথা জানিয়ে দেওয়া হয়। আমরা এমন একজনকে অধিনায়ক হিসেবে চেয়েছিলাম, যার নির্দেশ বা আদেশ সবাই শ্রদ্ধার সঙ্গে পালন করবে। ওর যোগ্যতা নিয়ে কোনও প্রশ্নই উঠতে পারে না। দক্ষিণ আফ্রিকা দলকেও কিন্তু ও নেতৃত্ব দিয়েছে।’’

কোহলি মজা করেই জানিয়েছেন, মুম্বইয়ে নিজের বাড়ি থেকে মাত্র ২০ মিনিটের দূরত্বে থেকেও তাঁকে আরসিবি শিবিরে যোগ দেওয়ার আগে তিন দিন কোয়রান্টিনে থাকতে হয়েছে! তবে এ’কদিন স্ত্রী অনুষ্কা শর্মা ও কন্যা বামিকার সঙ্গে ইচ্ছে মতো ভিডিয়ো কল-এ কথা বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 RCB Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE