Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

৫ কারণ: কী ভাবে রোহিতের মুম্বইকে হারাল ধোনির চেন্নাই?

ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারাল চেন্নাই সুপার কিংস। রোহিত শর্মাদের বিরুদ্ধে মহেন্দ্র সিংহ ধোনিদের জয়ের পিছনে ৫ কারণ কী কী?

Picture of MS Dhoni

আইপিএলে ছন্দে চেন্নাই সুপার কিংস। এ বার মুম্বই ইন্ডিয়ান্সকে হারালেন মহেন্দ্র সিংহ ধোনিরা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২৩:০১
Share: Save:

আইপিএলে খারাপ সময় চলছেই মুম্বই ইন্ডিয়ান্সের। এ বার মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারতে হল রোহিত শর্মার দলকে। মুম্বইয়ের ওয়াংখেড়েতে রোহিতদের ৭ উইকেটে হারিয়ে আইপিএলে পর পর দু’ম্যাচ জিতলেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

মুম্বইয়ের বিরুদ্ধে চেন্নাইয়ের জয়ের ৫ কারণ কী, দেখে নেওয়া যাক।

১) এই ম্যাচের জন্য প্রথম একাদশে অজিঙ্ক রাহানেকে খেলিয়েছে চেন্নাই। রাহানে মুম্বইয়ের ছেলে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ছোট থেকে খেলেছেন তিনি। তাই এই স্টেডিয়ামকে হাতের তালুর মতো চেনেন তিনি। রান তাড়া করতে নেমে ২৭ বলে ৬১ রানের ইনিংস খেললেন রাহানে। সেখানেই খেলা থেকে হারিয়ে গেল মুম্বই।

২) আবার এক বার দেখা গেল ধোনির মগজাস্ত্র। যখন দেখলেন পেসাররা রান দিচ্ছেন, ঠিক তখনই স্পিনারদের বলে আনলেন তিনি। দলের দুই স্পিনার রবীন্দ্র জাডেজা ও মিচেল স্যান্টনার রোহিতদের মিডল অর্ডারকে আউট করে দিলেন।

৩) মুম্বই অধিনায়ক রোহিত মোটেই ছন্দে নেই। এই ম্যাচে শুরু করেছিলেন বটে, কিন্তু ২১ রান করে আউট হয়ে গেলেন তিনি। রোহিতের রানে না থাকা বড় ধাক্কা দিল মুম্বইকে। সেখানেই ম্যাচ হাতছাড়া হল তাঁদের।

৪) শুধু টপ অর্ডার নয়, বোলারদের নিয়েও সমস্যায় রয়েছেন রোহিত। যশপ্রীত বুমরা নেই। জোফ্রা আর্চারও খেলছেন না। তার ফলে সমস্যায় পড়ছে দল। উইকেট নিতে সমস্যা হচ্ছে। এই ম্যাচেও সেটা দেখা গেল।

৫) টসেই ম্যাচের ফয়সালা অনেকটা হয়ে গিয়েছিল। ওয়াংখেড়েতে টসে জেতা মানে চোখ বন্ধ করে বল নেওয়া। সেটাই করলেন ধোনি। পরে ব্যাট করা অনেক সহজ হয়ে গেল। ফলে মুম্বইয়ের বিরুদ্ধে সহজে জিতলেন ধোনিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MI MS Dhoni Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE