Advertisement
২২ জুন ২০২৪
IPL 2023

৫ কারণ: আইপিএলের প্রথম ম্যাচে হার্দিকের গুজরাতের বিরুদ্ধে কেন হারল ধোনির চেন্নাই

আইপিএলের প্রথম ম্যাচে গুজরাত টাইটান্সের কাছে হারতে হল চেন্নাই সুপার কিংসকে। কোন ৫ কারণে হারতে হল মহেন্দ্র সিংহ ধোনিদের।

MS Dhoni watches Shubman Gill hits six in match

গুজরাতের কাছে হারতে হল চেন্নাইকে। ম্যাচে দুরন্ত ইনিংস খেললেন গুজরাতের শুভমন গিল। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২৩:৫৩
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচে সেই পুরনো ছবি। আবার চেন্নাই সুপার কিংস হারল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। আরও এক বার শিষ্যের কাছে হারত হল গুরুকে। প্রথমে ব্যাট করে ১৭৯ রান করেও হারলেন মহেন্দ্র সিংহ ধোনিরা। কোন ৫ কারণে হারতে হল ধোনিদের?

১) প্রথমে ব্যাট করতে নেমে ভাল খেলছিলেন রুতুরাজ গায়কোয়াড়। পাওয়ার প্লে-তে রানের গতি ভাল ছিল। কিন্তু মাঝের ওভারে রানের গতি কমল। ফলে অন্তত ১৫ রান কম হল চেন্নাইয়ের।

২) দলের তিন বিদেশি ক্রিকেটারই ব্যর্থ। ওপেনার ডেভন কনওয়ে মাত্র ১ রান করলেন। মইনের ব্যাট থেকে এলে ২৩ রান। এ বারই দলে আসা বেন স্টোকস মাত্র ৭ রান করে আউট হলেন। বিদেশি ক্রিকেটাররা ব্যর্থ হওয়ায় সমস্যায় পড়ল চেন্নাই।

৩) ইমপ্যাক্ট প্লেয়ার নির্বাচনে ভুল করল চেন্নাই। অম্বাতি রায়ডুর বদলে তুষার দেশপান্ডেকে নামায় চেন্নাই। কিন্তু বল হাতে ৩২ ওভারে ৫১ রান দিলেন দেশপান্ডে। সেখানেই ম্যাচ হেরে দেল চেন্নাই।

৪) গুরুত্বপূর্ণ সময়ে ম্যাচের রাশ হারাল চেন্নাই। গুজরাতের ইনিংসের মাঝামাঝি সময়ে খেলা ধোনিদের দিকে ঘুরেছিল। কিন্তু ওয়াইডড-নো করলেন দলের বোলাররা। কয়েকটি ফিল্ডিং মিসের খেলারত দিতে হল দলকে।

৫) ফিনিশারের অভাবে হারতে হল ধোনিদের। চেন্নাইয়ের ইনিংসে শেষ দিকে শিবম দুবে, রবীন্দ্র জাডেজারা বড় রান করতে পারেননি। সেটাই করে দেখালেন বিজয় শঙ্কর, রাহুল তেওয়াটিয়া, রশিদ খানরা। এই পার্থক্যই হারিয়ে দিল চেন্নাইকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE