Advertisement
২৪ জুলাই ২০২৪
IPL 2023

শনিবার মাঠে নামতে পারবে তো কেকেআর! পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের আগে বড় চিন্তা

আইপিএলের প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেই ম্যাচে নামার আগে চিন্তায় দু’দল। খেলা হবে কি না তারই নিশ্চয়তা নেই।

Picture of Nitish Rana

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। বড় দায়িত্ব তাঁর কাঁধে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২১:১৯
Share: Save:

শনিবার আইপিএলের প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামার কথা কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু সেই ম্যাচে নামার আগে বড় চিন্তায় দু’দল। শনিবারের ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। শনিবার মোহালিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির জেরে খেলা ভেস্তে যেতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার মোহালিতে ৬০ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে। সারা দিন ধরেই বৃষ্টি হতে পারে। কলকাতা-পঞ্জাব খেলা দুপুর ৩.৩০ মিনিটে শুরু হওয়ার কথা। বৃষ্টির জেরে পুরো খেলা ভেস্তে না গেলেও ওভার কমতে পারে। বার বার খেলা বন্ধ হলে তার খারাপ প্রভাব পড়তে পারে ক্রিকেটারদের উপর। কারণ, বার বার সাজঘরে ফিরতে হলে মনোযোগ নষ্ট হতে পারে তাঁদের।

মোহালিতে বেশ কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। শুক্রবার অনুশীলনই করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। বুধবার পঞ্জাবে গিয়েছে নাইট রাইডার্স। বৃহস্পতিবার সেখানে অনুশীলন করেছিলেন নাইট ক্রিকেটাররা। কিন্তু পরের দিন আর অনুশীলন করতে পারলেন না তাঁরা। বৃহস্পতিবার দুপুর ৩.৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬.৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করার কথা ছিল কলকাতার। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য মাঠে নামতে পারেননি দলের ক্রিকেটাররা। তবে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের ইন্ডোর স্টেডিয়ামে অনুশীলন করেছেন কেকেআর অধিনায়ক নীতীশ।

যদিও পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা সুবিধা পেয়ে গিয়েছে কেকেআর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ছাড়পত্র না দেওয়ায় পঞ্জাব কিংস প্রথম ম্যাচে পাবে না অন্যতম গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে। এক জোরে বোলারকেও ১ এপ্রিলের ম্যাচে পাবেন না শিখর ধাওয়ানরা। হাঁটুতে চোট রয়েছে লিয়াম লিভিংস্টোনের। ফিটনেস রিপোর্ট না দেখে তাঁকে আইপিএল খেলার অনুমতি দিতে রাজি নয় ইসিবি। বোর্ডের অনুমতি না পাওয়ায় আইপিএল খেলার জন্য এখনও ভারতে আসতে পারেননি লিভিংস্টোন। শুধু লিভিংস্টোন নয়, প্রথম ম্যাচে পঞ্জাব পাবে না দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাডাকেও। আন্তর্জাতিক সূচির জন্য তাঁর ভারতে আসতে দেরি হবে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শেষ হওয়ার পর ৩ এপ্রিল তিনি ভারতে আসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE