Advertisement
০৮ মে ২০২৪
ICC World Cup

বাংলাদেশের বিশ্বকাপ আয়োজনের স্বপ্নে জল ঢেলে দিল পাকিস্তান! কী বলল পিসিবি?

এক দিনের বিশ্বকাপ খেলতে কি ভারতে আসবে পাকিস্তান? না কি অন্য কোনও দেশে খেলবে তারা? বাংলাদেশের বিশ্বকাপ আয়োজনের স্বপ্নে জল ঢেলে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কী ভাবে?

Picture of Shakib Al Hasan

শাকিবদের দেশে পাকিস্তান বিশ্বকাপ খেলতে চায়, এমন জল্পনা শুরু হয়েছিল। জবাব দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৬:৫৭
Share: Save:

ভারত-বিরোধিতার জেরে পাকিস্তান নাকি তাদের বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলতে চাইছে এমন জল্পনা ছড়িয়েছিল। কিন্তু সেই জল্পনায় এ বার জল ঢেলে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। চেয়ারম্যান নাজম শেঠি এই বিষয়ে আইসিসিকে কোনও প্রস্তাব দেননি, এমনটাই স্পষ্ট করে দিয়েছে পিসিবি।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, আইসিসিও নাকি এমন কোনও প্রস্তাব নিয়ে বৈঠকে আলোচনা করেনি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, বিসিসিআই জানিয়ে দিয়েছে পাকিস্তানের ক্রিকেটারদের ভারতে আসতে ভিসা সমস্যা হবে না। সেই কারণে বাংলাদেশ বা অন্য কোনও দেশে বিশ্বকাপ আয়োজন করার কোনও প্রশ্নই ওঠে না।

আইসিসির পরে পাকিস্তান ক্রিকেট বোর্ডও নিজেদের কথা স্পষ্ট করে দিয়েছে। একটি বিবৃতিতে তারা জানিয়েছে, ‘‘বোর্ডের চেয়ারম্যান এশিয়া কাপের ম্যাচ আয়োজন নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সঙ্গে আলোচনা করেছেন। ভারত পাকিস্তানে খেলতে না চাওয়ায় তাদের ম্যাচ অন্য কোনও দেশে আয়োজনের পরিকল্পনা চলছে। কিন্তু বিশ্বকাপ নিয়ে আইসিসির কাছে কোনও প্রস্তাব দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশে বিশ্বকাপের ম্যাচ খেলার কথাও বলা হয়নি।’’

সংবাদমাধ্যমে ভুল খবর ছড়িয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে পিসিবি। বলা হয়েছে, ‘‘নাজম আইসিসির কাছে নিজেদের মডেল তুলে ধরেছিলেন। সেই মডেলে এশিয়া কাপ নিয়ে আলোচনা হয়েছিল। কিন্তু ইংল্যান্ডের কিছু সংবাদমাধ্যম মনে করে, বিশ্বকাপ নিয়ে কিছু বলেছেন পিসিবি চেয়ারম্যান। সেটা মোটেই ঠিক নয়।’’

পাকিস্তান স্পষ্ট জানিয়ে দিয়েছে, তাদের কাছে এখন এশিয়া কাপ আয়োজন করা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। অন্য কথা ভাবছে না তারা। নিজেদের দেশে এশিয়া কাপ আয়োজন কী ভাবে করা যাবে সেটাইি পিসিবির চিন্তার বিষয়। তার পরে তারা এক দিনের বিশ্বকাপের কথা ভাববে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup Bangladesh Cricket Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE