Advertisement
০৬ মে ২০২৪
IPL 2024

৫ নজির: মঙ্গলবার চেন্নাই বনাম লখনউ ম্যাচে তৈরি হল

মার্কাস স্টোয়নিসের দাপটে ভেঙেছে চেন্নাই-দুর্গ। মঙ্গলবার তাঁর অপরাজিত ১২৪ রানের সৌজন্যে আগে ব্যাট করে বড় রান তুলেও হেরে গিয়েছে চেন্নাই। সেই ম্যাচেই তৈরি হল ৫ নজির।

cricket

ম্যাচের পর স্টোয়নিসকে (ডান দিকে) অভিনন্দন ধোনির। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১০:১১
Share: Save:

মার্কাস স্টোইনিসের দাপটে ভেঙে গিয়েছে চেন্নাইয়ের দুর্গ। মঙ্গলবার লখনউয়ের ব্যাটারের অপরাজিত ১২৪ রানের সৌজন্যে আগে ব্যাট করে বড় রান তুলেও হেরে গিয়েছে চেন্নাই। এই ম্যাচে তৈরি হয়েছে বেশ কয়েকটি নজির। সেগুলি কী কী?

১) চিপকে এটিই সবথেকে বেশি রান তাড়া করে জেতার নজির। লখনউ ২১১ তাড়া করে জিতেছে। এর আগে ২০১২ সালে বেঙ্গালুরুর ২০৬ রান তাড়া করে জিতেছিল চেন্নাই।

২) আইপিএলে রান তাড়া করার সময় সবচেয়ে বেশি রানের ইনিংস খেলার নজির গড়লেন স্টোইনিস। এর আগের রেকর্ড ছিল পঞ্জাবের পল ভলথাটির। ১৩ বছর আগে তিনি অপরাজিত ১২০ করেছিলেন রান তাড়া করার সময়ে।

৩) রান তাড়া করার সময় শেষ ছ’ওভারে রান তোলার নিরিখে চতুর্থ স্থানে লখনউ। তারা মঙ্গলবার ছ’ওভারে ৮৭ রান করেছে। শীর্ষে রাজস্থান। তারা ছ’ওভারে ৯৬ রান তুলেছিল।

৪) চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যক্তিগত রানের নিরিখে সবার উপরে চলে গেলেন স্টোইনিস। আগের রেকর্ড ছিল বীরেন্দ্র সহবাগের। ২০১৪ সালে তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে ১২২ করেছিলেন।

৫) শতরান করেও হেরে যাওয়ার নিরিখে নজির রুতুরাজ গায়কোয়াড়ের। তিনি তৃতীয় ব্যাটার, যিনি দু’বার শতরান করা সত্ত্বেও দল হেরেছে। বাকি দু’জন হলেন হাসিম আমলা এবং সঞ্জু স্যামসন। সবার উপরে বিরাট কোহলি। তিনি তিন বার শতরান করার পরেও দল হেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE