Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

‘ওরা পার্টি করে বলে ট্রফি জিততে পারেনি এখনও’, আইপিএল না জেতা নিয়ে বিরাটদের খোঁটা রায়নার

তিন দলের আইপিএল না জেতার কারণ জানালেন সুরেশ রায়না। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটারের মতে যে সব দল ম্যাচের পর বেশি পার্টি করত, তারাই কোনও দিন আইপিএল জিততে পারেনি।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৬:৫৭
Share: Save:

২০০৮ সাল থেকে আইপিএল খেললেও ট্রফি জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালস। এই তিন দলের আইপিএল না জেতার কারণ জানালেন সুরেশ রায়না। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটারের মতে যে সব দল ম্যাচের পর বেশি পার্টি করত, তারাই কোনও দিন আইপিএল জিততে পারেনি।

এক সময় আইপিএলের অন্যতম আকর্ষণ ছিল নৈশপার্টি। ম্যাচের পর ক্রিকেটারদের সঙ্গে মিশে যেত বলিউড। একসঙ্গে পার্টিতে মেতে উঠতেন তারা। অভিনেতা, অভিনেত্রীদের সঙ্গে ক্রিকেটারেরা মেতে উঠতেন সেই পার্টি। বহু সময় এই পার্টি নিয়ে বিতর্ক হয়েছিল। তার পর থেকেই বন্ধ করে দেওয়া হয় পার্টি। কিন্তু বিরাটদের আইপিএল না জেতার নেপথ্যে পার্টিকেই দায়ী করছেন রায়না। তিনি বলেন, “চেন্নাই কখনও পার্টি করে না। সেই কারণেই এত সফল। যে দু’একটা দল আইপিএল জেতেনি, তারাই পার্টি করত। শুধু আরসিবি-র কথা বলছি না। আরও কয়েকটা দল আছে যারা আইপিএল জেতেনি। চেন্নাই পার্টি করেনি, তাই পাঁচ বার আইপিএল জিতেছে, দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।”

চেন্নাই দলের সকলে খেলাটাকে খুব গুরুত্ব দিত, সেই কারণেই পার্টি করার দিকে কারও মন ছিল না বলে জানালেন রায়না। তিনি বলেন, “সারারাত যদি কেউ পার্টি করে, তাহলে খেলবে কী করে পরের দিন সকালে। মে-জুনের গরমের মধ্যে দুপুরে ম্যাচ থাকে। রাতে পার্টি করার পর ওই ম্যাচ খেলা যায় নাকি?” পার্টি না করার নির্দেশ কি অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির থেকে আসত? রায়না উত্তরে বলেন, “গোটা দল পার্টি না করার বিষয়ে বদ্ধপরিকর ছিল। মনে রাখতে হবে যে, আমরা সেই সময় ভারতের হয়েও খেলছি। ভাল না খেললে ভারতীয় দলে সুযোগ পাব কী করে? এখন আমি নিশ্চিন্ত। অবসর নিয়েছি। এখন পার্টি করতেই পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Suresh Raina Virat Kohli CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE