Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

‘লোকে বলে আইপিএল নাকি বিশ্ব ক্রিকেটের খুনি’, অন্য দিক তুলে ধরলেন ভারতের প্রাক্তন ক্রিকেট কোচ

বিশ্ব ক্রিকেটের উপর আইপিএলের কুপ্রভাব নিয়ে মাঝে মধ্যেই আলোচনা হয়। কিন্তু ভারতকে বিশ্বকাপের ফাইনালে তোলা কোচ জন রাইট এই সব মানতে নারাজ। তাঁর মতে বিশ্ব ক্রিকেট দ্রুত উন্নতি করছে এবং আইপিএলও।

IPL trophy

রবিবার আইপিএলের ফাইনাল খেলবে চেন্নাই এবং গুজরাত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২০:১৭
Share: Save:

আইপিএল খেলার জন্য অনেক ক্রিকেটার নাকি দেশের হয়ে খেলতে চাইছেন না। অনেক দেশের ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক ম্যাচ থাকলে আবার আইপিএল খেলার জন্য তাঁদের ক্রিকেটারদের ছাড়েন না। বিশ্ব ক্রিকেটের উপর আইপিএলের কুপ্রভাব নিয়ে মাঝে মধ্যেই আলোচনা হয়। কিন্তু ভারতকে বিশ্বকাপের ফাইনালে তোলা কোচ জন রাইট এই সব মানতে নারাজ। তাঁর মতে বিশ্ব ক্রিকেট দ্রুত উন্নতি করছে এবং আইপিএলও।

ভারতের ২০০৩ সালে বিশ্বকাপ দলের কোচ ছিলেন রাইট। তিনি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের কোচ-অধিনায়ক জুটি ছিল আলোচনার কেন্দ্রে। সেই রাইট টুইট করে লেখেন, “লোকে বলে আইপিএল নাকি আন্তর্জাতিক ক্রিকেটকে খুন করছে। কিন্তু মাথায় রাখতে হবে দু’জন আফগান এবং এক জন আইরিশ গুজরাত টাইটান্সের হয়ে নিয়মিত খেলছে। কোনও ইংরেজ বা অসি ক্রিকেটার নেই। চেন্নাই দলেও দু’জন শ্রীলঙ্কার ক্রিকেটার। তরুণ ভারতীয় ক্রিকেটাররাও উঠে আসছে প্রতি বছর। বিশ্ব ক্রিকেট এবং আইপিএল খুব দ্রুত উন্নতি করছে।”

গুজরাতের হয়ে আফগানিস্তানের রশিদ খান এবং নুর আহমেদ খেলেন। রয়েছেন আয়ারল্যান্ডের জস লিটল। চেন্নাইয়ের হয়ে খেলেন শ্রীলঙ্কার মাথিশা পাথিরানা এবং মাহেশ থিকসানা। জ়িম্বাবোয়ের সিকান্দর রাজা এ বারের আইপিএলে খেললেন পঞ্জাব কিংসের হয়ে। নামিবিয়ার ডেভিড উইজ়া খেললেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দেশের ক্রিকেটারদের বাদ দিয়েও বেশ কিছু ক্রিকেটার এ বারের আইপিএলে দাপট দেখালেন। তাঁদের মধ্যে পাথিরানা, লিটল, নুর, রশিদরা নজর কেড়েছেন বার বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE