Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli vs Gautam Gambhir

গম্ভীরকে ডাগ আউটে দেখলেই তেতে যাবে বিরাট! ‘মজা’ দেখতে চাইছেন প্রাক্তন নাইট

গত মরসুমে গম্ভীর ছিলেন লখনউ সুপার জায়ান্টসে। সেই সময় মাঠের মধ্যেই বিরাটের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর। এ বার কলকাতার মেন্টর তিনি। শুক্রবার কি আবার গন্ডগোল হবে দু’জনের?

gambhir vs virat

২০১৩ সালে বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন তৎকালীন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১১:০৯
Share: Save:

শুক্রবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ। তবে অনেকের কাছে এই ম্যাচ বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীরের। গত মরসুমে গম্ভীর ছিলেন লখনউ সুপার জায়ান্টসে। সেই সময় মাঠের মধ্যেই বিরাটের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর। এ বার কলকাতার মেন্টর তিনি। শুক্রবার কি আবার গন্ডগোল হবে দু’জনের?

গম্ভীর এবং বিরাটের মধ্যে প্রথম বার গন্ডগোল হয়েছিল ২০১৩ সালে। তখন আরসিবি-র অধিনায়ক ছিলেন বিরাট। কেকেআরের অধিনায়ক গম্ভীর। ১০ বছর পরেও তাঁদের সম্পর্ক যে ঠিক হয়নি, তা বোঝা গিয়েছিল লখনউ বনাম বেঙ্গালুরু ম্যাচে। সেই রেশ শুক্রবারও থাকবে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন বরুণ অ্যারন। এক সময় কেকেআরের হয়ে খেলতেন তিনি। বরুণ বলেন, “আমি কোনও গন্ডগোল উস্কে দিতে চাই না। কিন্তু আমার নজর এই ম্যাচে মাঠের বাইরেও থাকবে। গম্ভীর থাকবে বেঙ্গালুরুর ডাগ আউটের পাশে। কী যে হবে কে জানে! আমরা সবাই জানি বিরাট আগ্রাসী। ও যদি কেকেআরের ডাগ আউটে গম্ভীরকে দেখে তা হলে অবশ্যই সেই আগ্রাসন আরও বেড়ে যাবে।”

কলকাতার প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিকও এই দু’জনের লড়াই দেখার অপেক্ষায়। তিনি এখন আরসিবি-র হয়ে খেলেন। কার্তিক হেসে বলেন, “শুক্রবার বিরাট বনাম গম্ভীর। এই লড়াইয়ের দিকেও নজর থাকবে। সেই সঙ্গে মিচেল স্টার্ক বনাম গ্লেন ম্যাক্সওয়েল হবে। বরুণ চক্রবর্তীর সঙ্গে আমার লড়াই হবে।” গম্ভীর খেলার জন্য মাঠে না নামলেও শুক্রবার তাঁর দিকে যে নজর থাকবে, তা বলাই যায়।

গত বারের আইপিএলে বিরাট এবং গম্ভীর মাঠের মধ্যেই কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন। একে অপরের মুখের কাছে এসে আগ্রাসী ভঙ্গিতে বাক্যবিনিময় করতে থাকেন। দলের অন্য ক্রিকেটারেরা এসে তাঁদের আলাদা করেন। ওই ঘটনায় দু’জনের জরিমানাও হয়েছিল।

ipl points table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR RCB IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE