Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

শুক্রবার কলকাতার বিরুদ্ধে রেকর্ডের সামনে বিরাট, তিন ছক্কা মারলেই টপকে যাবেন প্রাক্তন সতীর্থকে

শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচেই রেকর্ড গড়ার সুযোগ থাকছে বিরাটের সামনে। তিনটি ছক্কা মারলেই তিনি টপকে যাবেন ক্রিস গেলকে।

Virat Kohli

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১০:১৩
Share: Save:

এ বারের আইপিএলে তৃতীয় ম্যাচ খেলতে নামছেন বিরাট কোহলি। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচেই রেকর্ড গড়ার সুযোগ থাকছে বিরাটের সামনে। তিনটি ছক্কা মারলেই তিনি টপকে যাবেন ক্রিস গেলকে।

আইপিএলে আরসিবি-র হয়ে এখনও পর্যন্ত ২৩৯ ম্যাচে ২৩৭টি ছক্কা হাঁকিয়েছেন বিরাট। সেই দলের হয়ে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ডটি রয়েছে গেলের দখলে। তিনি ২৩৯টি ছক্কা মেরেছিলেন। আর তিনটি ছক্কা মারলেই গেলকে টপকে যাবেন বিরাট। তবে গেল এবং বিরাটের মাঝে রয়েছেন এবি ডিভিলিয়ার্স। আরসিবি-র হয়ে তিনি ২৩৮টি ছক্কা মেরেছিলেন। দু’টি ছক্কা মারলেই বন্ধুকে টপকে যাবেন বিরাট। গেল ২৩৯টি ছক্কা মেরেছিলেন ৮৫টি ম্যাচে। ডিভিলিয়ার্সের ২৩৮টি ছক্কা মারতে লেগেছিল ১৫৬টি ম্যাচ।

আইপিএলে একটি দলের হয়ে ২০০-র বেশি ছক্কা এত দিনে মেরেছেন মাত্র ছ’জন ক্রিকেটার। গেল, ডিভিলিয়ার্স, বিরাট ছাড়াও এই তালিকায় রয়েছেন কায়রন পোলার্ড (মুম্বই ইন্ডিয়ান্স), রোহিত শর্মা (মুম্বই ইন্ডিয়ান্স) এবং মহেন্দ্র সিংহ ধোনি (চেন্নাই সুপার কিংস)। পোলার্ড মেরেছিলেন ২২৩টি ছক্কা। রোহিত এখনও পর্যন্ত মেরেছেন ২১০টি ছক্কা। তার পরেই রয়েছেন ধোনি। তিনি ২০৯টি ছক্কা মেরেছেন।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শুক্রবার এই তালিকায় ঢুকে পড়তে পারেন আন্দ্রে রাসেল। কেকেআরের হয়ে ১৯৭টি ছক্কা মেরেছেন। বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনটি ছক্কা মারলেই ২০০টি ছক্কা হয়ে যাবে তাঁর। রাসেলের কাছে সুযোগ রয়েছে কেকেআরের হয়ে ১০০টি উইকেট নেওয়ারও। আর তিনটি উইকেট প্রয়োজন তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB KKR Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE