Advertisement
০২ মে ২০২৪
Hardik Pandya

মালিঙ্গাকে ধাক্কা মেরে সরালেন হার্দিক, মুম্বই দলে ভাঙন কি আরও স্পষ্ট হচ্ছে?

আইপিএলের প্রথম দু’টি ম্যাচে হেরে এমনিতেই চাপে মুম্বই ইন্ডিয়ান্স। যত দিন যাচ্ছে দলের অন্দরের ভাঙন প্রকাশ্যে আসছে। সম্প্রতি একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, লাসিথ মালিঙ্গাকে ধাক্কা মেরে সরিয়ে দিচ্ছেন হার্দিক পাণ্ড্য।

cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৯:৩৮
Share: Save:

আইপিএলের প্রথম দু’টি ম্যাচে হেরে এমনিতেই চাপে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তার উপর যত দিন যাচ্ছে তত দলের অন্দরের ভাঙন প্রকাশ্যে আসছে। সম্প্রতি একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, দলের বোলিং কোচ লাসিথ মালিঙ্গাকে ধাক্কা মেরে সরিয়ে দিচ্ছেন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। বিষয়টি মোটেই ভাল ভাবে নেননি মুম্বইয়ের সমর্থকেরা।

রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করায় মুম্বইয়ের অনেক সমর্থকই ক্ষিপ্ত। রোহিতের সমর্থকেরা তো দিন-রাত হার্দিকের শাপশাপান্ত করছেন। তার মধ্যেই এই ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে। হায়দরাবাদের কাছে আগের ম্যাচে হারার পরে হয়েছে ঘটনাটি। দু’দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফেরা একে অপরের সঙ্গে হাত মেলাচ্ছিলেন। নিজের দলের সদস্যদের মধ্যেও হাত মেলানো চলছিল। এমন সময় মালিঙ্গা এগিয়ে আসেন হার্দিকের দিকে। হার্দিক কোনও মতে হাত মিলিয়ে হালকা ধাক্কা দিয়ে সরিয়ে দেন মালিঙ্গাকে।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনা শুরু হয়ে গিয়েছে। অধিনায়কত্ব পেয়ে হার্দিকের আচরণ বদলে গিয়েছে কি না সেই প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে। হার্দিকের মানসিকতা নিয়েও প্রশ্ন উঠছে। দু’টি ম্যাচেই হার্দিকের ব্যাটিং এবং অধিনায়কত্ব সমালোচনার মুখে পড়েছে।

হায়দরাবাদ ম্যাচের পর হার্দিক বলেছিলেন, “খুবই ভাল ছিল উইকেট। হায়দরাবাদ খুব ভাল ব্যাট করেছে। বোলারদের পক্ষে মোটেই কাজটা সহজ ছিল না। ২৭৭ রান হলে যত ভাল বা খারাপই বল করুন না কেন, আসল প্রশংসা প্রাপ্য ব্যাটিং দলের। বোলিং বিভাগ অনেক চেষ্টা করেছে। কিন্তু উইকেট পেতে সমস্যা হয়েছে। আমরা অন্য কিছু করার চেষ্টা করতে পারতাম। তবে তরুণ বোলিং বিভাগ যে ভাবে বল করেছে তাতে আমি খুশি।”

মুম্বইয়ের ১৮ বছর বয়সি বোলার কোয়েনা মাফাকা অভিষেক ম্যাচেই ৬৬ রান দিয়ে নজির গড়েছেন। তরুণ বোলারের পাশে দাঁড়ান হার্দিক। বলেন, “দুর্দান্ত বোলার। প্রথম ম্যাচ খেলতে নেমে এত দর্শক দেখলে ঘাবড়ে যাওয়া অস্বাভাবিক নয়। কিন্তু ও বুক চিতিয়ে বল করেছে। রান হজম করেছে ঠিকই। তবে মানসিক ভাবে ঠিক ছিল। নিজের দক্ষতার উপর জোর দিয়ে বল করেছে। এটাই আমাদের সবার ভাল লেগেছে। ওর দক্ষতা রয়েছে। শুধু আরও ম্যাচ খেলাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE