Advertisement
২২ এপ্রিল ২০২৪
IPL 2024

রাজস্থানের কাছে হারের দায় নিজের কাঁধে নিলেন হার্দিক, সমর্থকদেরও বার্তা মুম্বই অধিনায়কের

টানা তিন ম্যাচ হেরে কিছুটা আবেগপ্রবণ হার্দিক। রাজস্থানের কাছে হারের দায় নিয়েছেন নিজের কাঁধে। তবে এখনই হাল ছাড়তে নারাজ মুম্বই অধিনায়ক। সমর্থকদের জন্য দিয়েছেন বিশেষ বার্তা।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৮:৪৩
Share: Save:

কোনও কিছুই ঠিকঠাক হচ্ছে না মুম্বই ইন্ডিয়ান্সের। অধিনায়ক পরিবর্তন করেও অধরা সাফল্য। প্রথম দু’টি অ্যাওয়ে ম্যাচে হারের পর ঘরের মাঠেও প্রথম ম্যাচ হারতে হয়েছে পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। তবে এখনই হাল ছাড়তে নারাজ নতুন অধিনায়ক হার্দিক পাণ্ড্য। রাজস্থান রয়্যালসের কাছে হারের পর লড়াইয়ের বার্তা দিয়েছেন তিনি।

সতীর্থদের উপর আস্থা রয়েছে হার্দিকের। তাঁর বিশ্বাস দল ঠিক সাফল্য পাবে। সোমবার রাজস্থানের কাছে হারের পর হার্দিক বলেছেন, ‘‘ফলাফল কখনও পক্ষে আসে, আবার কখনও আসে না। এটা আমাকে খুব বেশি বিস্মিত করে না। তবে দল হিসাবে আমরা মনে করি অনেক ভাল ফল করার ক্ষমতা আমাদের রয়েছে। আমাদের আর একটু শৃঙ্খলাবদ্ধ হতে হবে। আমাদের আর একটু সাহসী হতে হবে।’’

রাজস্থানের বিরুদ্ধে মুম্বইয়ের ইনিংসে ধস নেমেছিল। ১২৫ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। এ নিয়ে হার্দিক বলেছেন, ‘‘একটা সময় মনে হচ্ছিল আমরা ১৫০-১৬০ রান তুলতে পারব। আমি আউট হওয়ায় সেটা হয়নি। খেলার মোড় ঘুরে যায় তখনই। রাজস্থান আরও বেশি করে জাঁকিয়ে বসে ম্যাচে। সেই সময় আমার আরও ভাল ব্যাটিং করা উচিত ছিল।’’ হারের জন্য দলের ব্যাটিং ব্যর্থতার কথা মেনে নিয়েও নিজেকেই দোষ দিয়েছেন হার্দিক।

মুম্বই অধিনায়ক শুধু সাংবাদিক সামনেই ঘরে দাঁড়ানোর আশা প্রকাশ করেননি। পরে সমাজমাধ্যমেও বার্তা দিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। তিনি লিখেছেন, ‘‘আপনাদের এই দলের ব্যাপারে শুধু একটা বিষয় জানা উচিত। সেটা হল আমরা কখনও হাল ছাড়ি না। আমরা লড়াই চালিয়ে যাব। আমরা এগিয়ে যাব।’’ এই লেখার সঙ্গে টিম হার্ডলের একটি ছবি পোস্ট করেছেন মুম্বই অধিনায়ক।

আইপিএলের প্রথম তিন ম্যাচে হার চাপ তৈরি করলেও হার্দিক বিশ্বাস করেন দল লড়াইয়ে ফিরে আসবে। লম্বা প্রতিযোগিতায় এখনও অনেক ম্যাচ বাকি। পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকা দলগুলিও ম্যাচ হারবে। তাই তাঁদের সামনে এখনও যথেষ্ট সুযোগ রয়েছে ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE