Advertisement
১৩ এপ্রিল ২০২৪
IPL 2024

টানা হারে দোসর দর্শকদের বিদ্রুপ, মুম্বই অধিনায়ক হার্দিকের পাশে প্রাক্তন রোহিত

প্রথম ম্যাচে রোহিতকে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে পাঠান হার্দিক। যা দেখে রোহিত নিজে এবং ক্রিকেটপ্রেমীরা বিস্মিত হন। তার পর থেকে ক্রিকেটপ্রেমীদের একাংশ বিদ্রুপ করছেন হার্দিককে।

picture of Rohit Sharma and Hardik Pandya

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্য। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৭:৩৩
Share: Save:

আইপিএলে হেরেই চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। অধিনায়ক হার্দিক পাণ্ড্যের নানা সিদ্ধান্তও সমালোচিত হচ্ছে। পাশাপাশি, বিভিন্ন মাঠে ক্রিকেটপ্রেমীদের বিদ্রুপের শিকার হচ্ছেন হার্দিক। সব মিলিয়ে চাপে থাকা অধিনায়কের পাশে দাঁড়ালেন রোহিত শর্মা। মুম্বইয়ের প্রাক্তন অধিনায়ক ওয়াংখেড়ের দর্শকদের অনুরোধ করলেন হার্দিককে বিদ্রুপ না করতে।

আমদাবাদ, হায়দরাবাদের পর মুম্বইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে। বিভিন্ন মাঠে বিভিন্ন কারণে বিদ্রুপের শিকার হচ্ছেন হার্দিক। গুজরাট টাইটান্স সমর্থকদের একাংশ বা রোহিত শর্মার ভক্তদের একাংশ হার্দিককে মুম্বইয়ের অধিনায়ক হিসাবে মেনে নিতে পারছেন না। বরোদার অলরাউন্ডার গুজরাটের নেতৃত্ব ছেড়ে মুম্বইয়ের দায়িত্ব নেওয়ায় অনেকে ক্ষুব্ধ। আবার রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করাও মেনে নিতে পারছেন না অনেকে। আইপিএলের শুরু থেকে একই ঘটনা চলছে। মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের অনুরোধ কানে তোলেননি ক্রিকেটপ্রেমীদের একাংশ।

সোমবার মুম্বই ইন্ডিয়ান্স-রাজস্থান রয়্যালস ম্যাচেও একই ঘটনা ঘটেছে। ক্রিকেটপ্রেমীদের একাংশ হার্দিককে বিদ্রুপ করেন। তাঁকে দেখে মুখে বিভিন্ন রকম শব্দ করা হয়েছে। কেউ কেউ আবার চিৎকার করেছেন ‘রোহিত, রোহিত’ বলে। পরিস্থিতি সামলাতে আসরে নামতে হয় রোহিতকেই। হার্দিককে বিদ্রুপ না করার জন্য দর্শকদের অনুরোধ করতে দেখা যায় ভারতীয় দলের অধিনায়ককে।

টসের সময় থেকেই হার্দিককে বিদ্রুপ করতে শুরু করেছিলেন দর্শকদের একাংশ। সে সময় অন্যতম ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর দর্শকদের সংযত আচরণ করার অনুরোধ করেন। রোহিত মাইক্রোফোন হাতে কিছু বলেননি। টেলিভিশন ক্যামেরায় দেখা গিয়েছে, দর্শকদের শান্ত থাকার অনুরোধ করছেন রোহিত। নিজের ঘরের মাঠের দর্শকদের অনুরোধ করছেন দলের নতুন অধিনায়কের পাশে থাকার। রোহিতের এই ভূমিকা নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের।

প্রথম ম্যাচে রোহিতকে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে পাঠান হার্দিক। যা দেখে রোহিত নিজে এবং ক্রিকেটপ্রেমীরাও বিস্মিত হয়েছিলেন। কারণ রোহিত সাধারণত ৩০ গজের বৃত্তের কাছাকাছি ফিল্ডিং করতে অভ্যস্ত। মুম্বইকে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করা প্রাক্তন অধিনায়কের প্রতি নতুন অধিনায়কের এই আচরণ মেনে নিতে পারেননি ক্রিকেটপ্রেমীদের একাংশ। পাশাপাশি, মুম্বই এ বার হেরেই চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE