Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

পঞ্জাবকে হারিয়ে বিতর্কে মুম্বই, আইপিএলে জোচ্চুরির অভিযোগ হার্দিকদের বিরুদ্ধে

নতুন বিতর্কে জড়াল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলে নিয়ম না মানার অভিযোগ উঠল হার্দিকের দলের বিরুদ্ধে। বিতর্কে জড়িয়েছেন সূ্যকুমার, ডেভিডেরা। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের ইনিংসের ১৫তম ওভারে।

picture of Mumbai Indians

আইপিএলে নতুন বিতর্কে হার্দিকের মুম্বই। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৬:০২
Share: Save:

আইপিএলে জোচ্চুরির অভিযোগ। অভিযুক্ত মুম্বই ইন্ডিয়ান্স। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে ইনিংসের ১৫তম ওভারে নিয়ম ভেঙে রিভিউ নেওয়ায় অভিযুক্ত হার্দিক পাণ্ড্যর দল। ঘটনার সঙ্গে জড়িয়েছে টিম ডেভিড এবং সূর্যকুমার যাদবের নাম।

মুম্বইয়ের ইনিংসের ১৫তম ওভারে বল করছিলেন আরশদীপ সিংহ। ব্যাটার ছিলেন সূর্যকুমার যাদব। ওভারের শেষ বলটি ওয়াইড ইয়র্কার করেন আশরদীপ। সূর্যকুমার অফ স্টাম্পে দিকে কিছুটা এগিয়ে গিয়েও বলের নাগাল পাননি। মাঠের আম্পায়ার ওয়াইড দেননি। আরশদীপ বল করে ফিরে যাওয়ার সময় দেখা যায়, মুম্বইয়ের ডাগ আউট থেকে সূর্যকুমারকে ডিআরএস নেওয়ার জন্য ইশারা করা হচ্ছে। কোচ মার্ক বাউচার এবং ডেভিডকে ইশারা করতে দেখা যায়। তাঁরা দু’জনে কয়েক বার ইশারা করার পর ডিআরএসের আবেদন করেন সূর্যকুমার। সঙ্গে সঙ্গে ছুটে আসেন শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে পঞ্জাব কিংসকে নেতৃত্ব দেওয়া স্যাম কারেন।

পঞ্জাব অধিনায়ক আম্পায়ারকে জানান, ডিআরএস হতে পারে না। কারণ সূর্যকুমারকে মুম্বইয়ের ডাগ আউট থেকে ইশারা করা হয়েছে। যা নিয়ম বহির্ভূত। সূর্যকুমার ডাগ আউটের ইশারা দেখেছেন কিনা, তা টেলিভিশনে দেখা যায়নি। তাই বিষয়টা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। আবার মাঠের আম্পায়ারও কারেনের আবেদনে কান দেননি। তিনি সূর্যকুমারের ডিআরএসের আবেদন তৃতীয় আম্পায়ারের কাছে পাঠিয়ে দেন। আরশদীপের ষষ্ঠ বলটির রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার ওয়াইডের সিদ্ধান্ত নেন।

এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিয়ম না মেনে জোচ্চুরির অভিযোগ করেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। বৃহস্পতিবারের ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারিয়েছে মুম্বই। জয় পেয়েও বিতর্ক থেকে দূরে থাকতে পারলেন না হার্দিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE