Advertisement
০৯ মে ২০২৪
IPL 2024

চার ওভার বল করে ১ উইকেট, ইডেনে কী ভাবে নারাইনকে সামলাল পঞ্জাব, প্রকাশ্যে পরিকল্পনা

শুক্রবার ইডেন গার্ডেন্সে কেকেআরের তোলা ২৬১ রান তাড়া করে জিতে গিয়েছে পঞ্জাব। সেই ম্যাচে সুনীল নারাইন ওভারপিছু মাত্র ছয় রান দিয়েছেন। নারাইনের বিরুদ্ধে পঞ্জাবের পরিকল্পনা কী ছিল?

cricket

শ্রেয়সের সঙ্গে উচ্ছ্বাস নারাইনের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৭:১৭
Share: Save:

শুক্রবার ইডেন গার্ডেন্সে কেকেআরের তোলা ২৬১ রান তাড়া করে জিতে গিয়েছে পঞ্জাব। জনি বেয়ারস্টোর শতরান এবং প্রভসিমরন সিংহ ও শশাঙ্ক সিংহের অর্ধশতরানে ভর করে জেতে তারা। সেই ম্যাচে কেকেআরের সুনীল নারাইন ওভারপিছু মাত্র ছয় রান দিয়েছেন। নারাইনের বিরুদ্ধে নিজেদের পরিকল্পনার কথা জানালেন পঞ্জাবের ক্রিকেটার শশাঙ্ক।

ব্যাট হাতে অর্ধশতরানের পর বলেও দাপট দেখিয়েছেন নারাইন। কলকাতার বাকি বোলারেরা যেখানে ওভারপ্রতি ১৫ রানের বেশি হজম করেছেন, সেখানে নারাইন বাকিদের থেকে অনেক আলাদা। নারাইনকে খেলার প্রসঙ্গে শশাঙ্ক জানিয়েছেন, ওই চারটি ওভার কোনও মতে কাটিয়ে দেওয়াই পরিকল্পনা ছিল তাঁদের।

শশাঙ্কের কথায়, “ডাগআউটে থাকার সময় পিচের চরিত্র ভাল করে বোঝার চেষ্টা করছিলাম। বুঝতে পেরেছিলাম বল ব্যাটে দারুণ ভাবে আসছে। বাউন্সও রয়েছে। বাকি বোলারদের আক্রমণ করতে পেরে খুব ভাল লেগেছে। কিন্তু নারাইনের বিরুদ্ধে খুচরো রান নেওয়ার দিকে মন দিয়েছিলাম। চেয়েছিলাম ওর ওভারটা কোনও মতে কাটিয়ে দিতে।”

নিলামে নাকি তাঁকে ‘ভুল’ করে কিনেছিল পঞ্জাব। তাঁর দাম রেখে রান তাড়া করার সময় পঞ্জাবকে প্রায় প্রতি ম্যাচেই জেতাচ্ছেন। এর রহস্য কী? শশাঙ্ক কৃতিত্ব দিয়েছেন কোচকে। বলেছেন, “উনি (ট্রেভর বেলিস) পুরোপুরি স্বাধীনতা দিয়েছেন। বলেছেন, যে ভাবে খুশি খেলতে পারি। উল্টো দিকে জনি বেয়ারস্টোর সমর্থনও পেয়েছি। ১০০-র বেশি টেস্ট খেলা কোনও ক্রিকেটার যদি আপনাকে হাততালি দিয়ে অভিনন্দন জানায়, মন খুশিতে ভরে যেতে বাধ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE