Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
IPL 2022

IPL 2022: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে লখনউ-দিল্লি ম্যাচের সেরা কুইন্টন ডি’কক

এমন একটা পিচ যেখানে বল ব্যাটে পড়ে দেরিতে আসছিল, তিনি ক্রিজ কামড়ে পড়েছিলেন। ৫২ বলে ৮০ রানের ইনিংস খেলে দলকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন।

অর্ধশতরান ডি’ককের।

অর্ধশতরান ডি’ককের। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ২৩:৫৫
Share: Save:

এমন একটা পিচ যেখানে বল ব্যাটে পড়ে দেরিতে আসছিল, সেখানে ক্রিজ কামড়ে পড়েছিলেন। আগ্রাসী ভঙ্গিতে খেলে ৫২ বলে ৮০ রানের ইনিংস খেলে দলকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন। সঙ্গত কারণেই লখনউ সুপার জায়ান্টস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে কুইন্টন ডি’কককে সেরা ক্রিকেটার বেছে নিলেন ম্যাচ রেফারি, আম্পায়াররা।

Advertisement

উল্টোদিক থেকে দেখতে পাচ্ছিলেন লখনউ অধিনায়ক কেএল রাহুলের নতুন বলে খেলতে অস্বস্তি হচ্ছে। ডি’কক পিছিয়ে আসেননি। রাহুলকে নিজের মতো খেলতে দিয়ে তিনি আগ্রাসী ভঙ্গিতে খেলতে শুরু করলেন। দিল্লির ১৪৯ রান তাড়া করতে নেমে প্রথম উইকেটেই উঠে গেল ৭৩। তবুও লখনউ যে জেতার মতো জায়গায় রয়েছে, সেটা তখনও জোর দিয়ে বলা যায়নি।

রাহুলের বদলে যাঁরাই ক্রিজে আসছিলেন বেশিক্ষণ টিকতে পারছিলেন না। মারকুটে এভিন লুইস ৫ রানেই ফিরে যান। কিন্তু দীপক হুডাকে নিয়ে নিজের ইনিংস এগিয়ে নিয়ে যান ডি’কক। বেশ কিছু দর্শনীয় শট দেখা গেল তাঁর ব্যাট থেকে। প্রোটিয়া বোলার অনরিখ নোখিয়াকে তুলোধনা করলেন। এক ওভারে নিলেন ১৯ রান। ক্রিজে শেষ পর্যন্ত থাকলে হয়তো শতরানও করে ফেলতে পারতেন। ধৈর্য নিয়ে ডি’কক ওই ইনিংস না খেললে এই ম্যাচ জেতে না লখনউ। সেই কারণেই তিনি ম্যাচের সেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.