Advertisement
২৪ জুলাই ২০২৪
IPL 2022

IPL 2022: জাডেজার পরিণতি রায়নার মতো হবে না তো! পরের বছর কি খেলবেন জাড্ডু

চেন্নাই শিবিরের মনোভাব নিয়েই উঠছে প্রশ্ন। জাডেজা অধিনায়ক থাকার সময়ও মাঠে ধোনির সিদ্ধান্ত নেওয়া বা মাঝে মধ্যে খেলা পরিচালনা করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। তার জবাবে ধোনি জানিয়েছিলেন, তিনি জাডেজাকে সাহায্য করছিলেন। কাউকে নেতৃত্ব চামচে করে খাইয়ে দেওয়া যায় না।

ধোনিদের ম্যানেজমেন্টের উপর উঠছে প্রশ্ন

ধোনিদের ম্যানেজমেন্টের উপর উঠছে প্রশ্ন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৭:১৯
Share: Save:

এই মরসুমের শুরুতে তিনি ছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। কিন্তু মরসুম শেষ হতে না হতেই দল থেকে বাদ পড়েছেন। এমনকি, চোটের কারণে ছিটকে গিয়েছেন গোটা আইপিএল থেকে। রবীন্দ্র জাডেজাকে নিয়ে গত কয়েক দিনে চেন্নাই সুপার কিংসের মনোভাব জন্ম দিচ্ছে অনেক প্রশ্নের। কবে চোট লাগল জাডেজার? যদি লেগেই থাকে তা হলে সেটা আগে জানানো হল না কেন? হঠাৎ করে গোটা আইপিএল থেকেই ছিটকে গেলেন মহেন্দ্র সিংহ ধোনিদের দলের অলরাউন্ডার। তা হলে কি তাঁর পরিণতিও হতে চলেছে সুরেশ রায়নার মতো?

চেন্নাই শিবিরে এর আগেও এই ছবি দেখা গিয়েছে। ২০২০ সালের আইপিএলের আগে রায়নার সঙ্গে সম্পর্ক ভাঙতে শুরু করে চেন্নাইয়ের। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল শুরু হওয়ার আগেই তিনি দেশে ফিরে আসেন। কেন ফিরেছিলেন সেই বিষয়ে সিএসকে বা রায়না কারও তরফে স্পষ্ট করে কিছু বলা হয়নি। পরের বছর রায়না খেললেও প্রথম কয়েকটি ম্যাচের পরে তাঁকে আর দলে নেওয়া হয়নি। ম্যানেজমেন্ট জানিয়ে দেয়, চোট পেয়েছেন রায়না। বাকি মরসুম আর খেলেননি তিনি। এ বার আইপিএলের আগে রায়নাকে ছেড়ে দেয় চেন্নাই। তাঁকে নিলামে কেনেনি কোনও দল।

এ বারে প্রথম আট ম্যাচে খারাপ ফলের পরে চেন্নাইয়ের অধিনায়কত্ব ছেড়ে দেন জাডেজা। ফের দায়িত্ব নেন ধোনি। তার পরে প্রকাশ্যে ধোনি জানান, জাডেজা জানতেন তাঁকে এই বছর অধিনায়কত্ব করতে হবে। তাই আগে থেকে তিনি প্রস্তুত হওয়ার সময় পেয়েছিলেন। তার পরেও তাঁর অধিনায়কত্ব করতে সমস্যা হচ্ছিল। তার প্রভাব খেলার উপর পড়ছিল। তাই দলের স্বার্থে ধোনি ফের দায়িত্ব নিয়েছেন।

ধোনির নেতৃত্বে দু’টি ম্যাচে খেলেন জাডেজা। তৃতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলে নেওয়া হয়নি তাঁকে। হঠাৎ করে বুধবার সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথন বলেন, ‘‘জাডেজার পাঁজরে বড় চোট লেগেছে। ফলে চিকিৎসকরা ওকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছে। এর পরে খেললে চোট আরও বাড়তে পারে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এ বারের আইপিএলের বাকি ম্যাচে জাডেজা আর খেলবে না।’’ এই বিষয়ে ধোনি বা জাডেজার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

চেন্নাই শিবিরের এই মনোভাব নিয়েই উঠছে প্রশ্ন। জাডেজা অধিনায়ক থাকার সময়ও মাঠে ধোনির সিদ্ধান্ত নেওয়া বা মাঝে মধ্যে খেলা পরিচালনা করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। তার জবাবে ধোনি জানিয়েছিলেন, তিনি জাডেজাকে সাহায্য করছিলেন। কাউকে নেতৃত্ব চামচে করে খাইয়ে দেওয়া যায় না। জাডেজাকে যে এর পরে আর নেতৃত্ব দেওয়া হবে না তা এক প্রকার নিশ্চিত। এই মরসুমে তাঁর ব্যাট-বলে পারফরম্যান্সও খুব খারাপ। ১০ ম্যাচে মাত্র ১১৬ রান করেছেন জাডেজা। গড় ১৯.৩৩। বল হাতে ১০ ম্যাচে নিয়েছেন মাত্র পাঁচ উইকেট। ওভার পিছু রান দিয়েছেন ৭.৫১। তবে কি সামনের বছর আর জাডেজাকে রাখবে না চেন্নাই। তার প্রক্রিয়া কি শুরু করে দিল ধোনিদের ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE