Advertisement
২৪ এপ্রিল ২০২৪
David Warner

IPL 2022: সামনে চেন্নাই, উদ্বেগ ওয়ার্নারের সঙ্গী নিয়ে

হায়দরাবাদকে হারিয়ে ঋষভ পন্থ বলেছিলেন, ‘‘প্রতিযোগিতা এখনও অনেকটা বাকি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ০৮:১৬
Share: Save:

শেষ চার ম্যাচের মধ্যে তিনটিতে জিততেই হবে দিল্লি ক্যাপিটালসকে। ১০ ম্যাচ খেলে ১০ পয়েন্টে রয়েছেন ঋষভ পন্থরা। শেষ ম্যাচে সানরাইজ়ার্স হায়দরাবাদকে হারিয়ে ফুরফুরে মেজাজে দিল্লি শিবির। কিন্তু ওপেনিংয়ে সমস্যা এখনও কাটেনি ঋষভ পন্থদের দলের।

ডেভিড ওয়ার্নারের সঙ্গে যোগ্য ওপেনার হিসেবে জায়গা ধরে রাখতে পারেননি পৃথ্বী শ। ৯ ম্যাচ খেলে ২৫৯ রান করেছেন তিনি। গড় ২৮.৭৭। শেষ ম্যাচে তাঁকে বসিয়ে দেওয়া হয়েছিল। গত ম্যাচে ওয়ার্নারের ওপেনিং সঙ্গী হিসেবে খেলানো হয় মনদীপ সিংহকে। তিনিও ব্যর্থ হন। ওয়ার্নার ও রভম্যান পাওয়েল বড় রান না করলে সেই ম্যাচেও সমস্যায় পড়তে পারত দিল্লি। কিন্তু চেন্নাইয়ের সঙ্গে জিততে মরিয়া ঋষভ পন্থরা। ওপেনিংয়ে সমস্যা মেটানোর চর্চাই চলছে দিল্লি শিবিরে। এখন দেখার, ওয়ার্নারের ওপেনিং সঙ্গী হিসেবে মনদীপকে আরও একটি সুযোগ দেওয়া হয় কি না।

হায়দরাবাদকে হারিয়ে ঋষভ পন্থ বলেছিলেন, ‘‘প্রতিযোগিতা এখনও অনেকটা বাকি। একটি ম্যাচ জিতেই খুশি হওয়ার কোনও কারণ দেখছি না। এখনও আমাদের আরও তিনটি ম্যাচ জিততে হবে। লক্ষ্যে পৌঁছতে আমরা মরিয়া।’’ ঋষভের হার-না-মানা মানসিকতা তৈরি হয়েছে তাঁর পূর্বসূরির থেকেই। তিনি মহেন্দ্র সিংহ ধোনি। ঋষভ বর্তমানে হার্ড-হিটিং উইকেটকিপার-ব্যাটার হিসেবে জনপ্রিয়। ধোনিও তাঁর ক্রিকেট জীবনের শুরুর দিকে পন্থের মতোই বড় শট নিয়ে ইনিংস গড়তেন। ধোনির সেই রূপ ভুলতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। ঋষভের মধ্যেই অনেক ক্রিকেটপ্রেমী ধোনিকে খোঁজার চেষ্টা করেন। পন্থ নিজেও ধোনিকে মেন্টরের নজরেই দেখেন। মাঠের বাইরে তাঁদের মধ্যে বন্ধুত্ব অটুট। কিন্তু আইপিএলে মাঠের মধ্যে দু’জনেই ভিন্ন দলের অধিনায়ক।

দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে তাঁদের পরিকল্পনা তুলে ধরেছেন সংবাদমাধ্যমের সামনে। তিনি বলেছেন, ‘‘প্রথমে ব্যাট করে ২০০ রান তুলে দেওয়ার লক্ষ্যই থাকবে। তবে আমাদের ব্যাটাররা ভাল শুরু করলেও তা বড় ইনিংসে পরিণত করতে পারছে না। শেষ ম্যাচে ওয়ার্নারের ৯২ রানের ইনিংস আমাদের ভরসা বাড়িয়েছে। ওর যোগ্য সঙ্গী কে হতে পারে, সেটাই সব চেয়ে বড় চিন্তা আমাদের।’’

আমরে যদিও একটি করে ম্যাচ নিয়েই ভাবতে চান। বলেছেন, ‘‘আমরা খুব বেশি ভাবছি না। একটি করে ম্যাচ ধরে এগোবো। বোলাররা ভাল বল করেছে শেষ ম্যাচে। অনরিক নখিয়াকে ছন্দে ফিরতে দেখে আমরা স্বস্তিতে। চেন্নাইয়ের বিরুদ্ধে ও যদি ভাল জায়গায় বল রাখতে পারে, আমাদের আর চিন্তা করতে হবে না।’’

আজ আইপিএলে: দিল্লি বনাম (সন্ধে ৭.৩০ থেকে। স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে সম্প্রচার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner IPL 2022 Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE