Advertisement
১১ মে ২০২৪
Dinesh karthik

IPL 2022: বেঙ্গালুরুকে জেতানোর থেকেও বড় স্বপ্ন কার্তিকের চোখে, বার্তা দিলেন জাতীয় নির্বাচকদের

কার্তিকের বয়স ৩৬ বছর। জুন মাসে ৩৭ বছরে পা রাখবেন তিনি। এই বয়সেও জাতীয় দলে ফেরার স্বপ্ন! অবিশ্বাস্য হলেও তাঁর খেলা প্রমাণ করছে যে তিনি তৈরি। এ বারের আইপিএলে তাঁর সংগ্রহ ৬ ম্যাচে ১৯৭ রান। স্ট্রাইক রেট ২০৯.৫৭। ম্যাচ শেষ করে ফেরার কাঠিন্য এবং পরিণত বোধ তাঁর মধ্যে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁর কথা ভেবে দেখতেই পারেন নির্বাচকরা।

মারমুখী দীনেশ কার্তিক।

মারমুখী দীনেশ কার্তিক। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০০:১০
Share: Save:

দীনেশ কার্তিক যখন ম্যাচের সেরার পুরস্কার নিতে এসেছেন, ধারাভাষ্যকার মুরলী কার্তিক মজার ছলে তাঁকে মনে করিয়ে দিলেন এক সময় কার্তিক ধারাভাষ্যও দিয়েছেন। ধারাভাষ্য দেওয়া কার্তিক যদিও অবসর নয়, ফের দেশের হয়ে খেলার স্বপ্ন দেখছেন। পুরস্কারের মঞ্চ থেকেই বার্তা দিলেন জাতীয় নির্বাচকদের।

ম্যাচ শেষে কার্তিক বললেন, ‘‘আমার স্বপ্ন অনেক বড়। আমি কঠিন পরিশ্রম করছি। দেশের জন্য দারুণ কিছু করতে চাই। এটা সেই যাত্রার একটি অঙ্গ মাত্র। আমি সব কিছু করছি ভারতীয় দলে ফেরার জন্য। ভাল লাগছে এটা জেনে যে মানুষ আমার মধ্যে শান্ত কার্তিককে খুঁজে পাচ্ছে। শান্ত ভাব তখনই আসে, যখন অনুশীলন খুব ভাল হয়।’’

কার্তিকের বয়স ৩৬ বছর। জুন মাসে ৩৭ বছরে পা রাখবেন তিনি। এই বয়সেও জাতীয় দলে ফেরার স্বপ্ন! অবিশ্বাস্য হলেও তাঁর খেলা প্রমাণ করছে যে তিনি তৈরি। এ বারের আইপিএলে তাঁর সংগ্রহ ৬ ম্যাচে ১৯৭ রান। স্ট্রাইক রেট ২০৯.৫৭। ম্যাচ শেষ করে ফেরার কাঠিন্য এবং পরিণত বোধ তাঁর মধ্যে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁর কথা ভেবে দেখতেই পারেন নির্বাচকরা।

শনিবারের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬৬ রানে অপরাজিত থাকলেন তিনি। মাত্র ৩৪টি বলে সেই রান তুলে দলকে লড়াই করার মতো স্কোরে পৌঁছে দেন অভিজ্ঞ উইকেটরক্ষক। ১৬ রানে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh karthik IPL 2022 RCB Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE