Advertisement
২০ এপ্রিল ২০২৪
Dinesh karthik

Sunil Gavaskar: কোহলীর দলের ক্রিকেটারকে বিশ্বকাপের দলে চান গাওস্কর

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে কার্তিককে চান গাওস্কর। প্রাক্তন ওপেনার মনে করেন নিজের যোগ্যতাতেই ভারতীয় দলে ফেরার দাবিদার কার্তিক।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৭:৪০
Share: Save:

আইপিএলের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উইকেটরক্ষক-ব্যাটার নিয়ে ক্রিকেট মহলে আলোচনা তুঙ্গে। তাঁকে ভারতীয় দলে ফেরানোর দাবি তুলেছেন অনেকে। সেই দাবি যুক্তিসঙ্গত বলেই মনে করেন সুনীল গাওস্কর।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে কার্তিককে দেখতে চান গাওস্কর। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার মনে করেন নিজের যোগ্যতাতেই ভারতীয় দলে ফেরার দাবিদার কার্তিক।

২০১৯ বিশ্বকাপের দলে ছিলেন তামিলনাড়ুর এই ক্রিকেটার। আগামী কুড়ি ওভারের বিশ্বকাপের দলেও তাঁকে না রাখাটা বোকামি হবে বলে মনে করেন গাওস্কর। চলতি আইপিএলে এখনও পর্যন্ত কার্তিক করেছেন ২৭৪ রান। প্রতি ম্যাচেই আক্রমণাত্মক ব্যাটিং করতে দেখা যাচ্ছে তাঁকে। গাওস্কর মনে করেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও থাকা উচিত ছিল কার্তিকের। কিন্তু ২০২১ সালের আইপিএলের দ্বিতীয় পর্বে ছন্দ হারানোয় তাঁর নাম বিবেচনা করা হয়নি।

গাওস্কর বলেছেন, ‘‘গত বছর বেলগ্রেডে কার্তিকের সঙ্গে ১০-১২ দিন বিচ্ছিন্নবাসে ছিলাম। প্রতি দিন ১২ থেকে ১৪ ঘণ্টা এক সঙ্গেই কাটাতাম। প্রাতঃরাশ থেকে নৈশভোজ এক সঙ্গেই করতাম আমরা। তখনই কথা বলে বুঝেছি, ভারতীয় দলে ফেরার জন্য ও কতটা মরিয়া।’’

৩৬ বছরের কার্তিকের বয়স নিয়ে কথা উঠলেও গুরুত্ব দিতে নারাজ গাওস্কর। প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ‘‘ভারতীয় দলে ফেরা নিয়ে খুবই আন্তরিক কার্তিক। প্রচুর পরিশ্রম করেছে গত কয়েক বছর। আমিরশাহিতে গত বছর বেশ ভাল খেলেছিল আইপিএলে। ওর মরিয়া মনোভাবটা তখনই বুঝেছিলাম। কিন্তু দ্বিতীয় পর্বে তেমন রান পায়নি। সেটা ওর বিপক্ষে যায়।’’ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অক্টোবরে। গাওস্কর বলেছেন, ‘‘আমার বিশ্বাস ভারতীয় দলে সুযোগ পাওয়ার প্রতিযোগিতায় দারুণ ভাবে রয়েছে কার্তিক। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দলে দেখলেও অবাক হব না। আমার মতে বিশ্বকাপের আগেই ওকে দলে অন্তর্ভুক্ত করা উচিত।’’

আরও পড়ুন:

গাওস্করের মতে এই মুহূর্তে ছয় বা সাত নম্বরে ব্যাট করার জন্য কার্তিকের থেকে বেশি উপযুক্ত কেউ নেই। বেঙ্গালুরুর হয়ে কার্তিক যেমন খেলছেন ভারতীয় দলের হয়েও তেমনই খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE