Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gujarat Titans

IPL 2022: কোহলী নন, আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা হওয়া ম্যাক্সওয়েলকেই নম্বর দিলেন হার্দিক

গুজরাত প্রতিযোগিতার প্রথম দল হিসেবে প্লে-অফ পর্বের যোগ্যতা অর্জন করলেও দলের ব্যাটিং নিয়ে চিন্তিত হার্দিক। তাঁকে ভাবাচ্ছে পর পর উইকেট হারানো।

হার্দিক পাণ্ড্য।

হার্দিক পাণ্ড্য। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১১:০১
Share: Save:

আইপিএল লিগ পর্বের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৮ উইকেটে হেরেছে গুজরাত টাইটান্স। হার্দিক পাণ্ড্য মনে করছেন, তাঁদের হারিয়ে দিয়েছেন আসলে গ্লেন ম্যাক্সওয়েল।

বৃহস্পতিবারের ম্যাচে বেঙ্গালুরুর অস্ট্রেলীয় অলরাউন্ডার মাত্র ১৮ বলে ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এই ম্যাচেই বিরাট কোহলী ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন। তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। তবু গুজরাত অধিনায়ক বলেছেন, ম্যাক্সওয়েলের আগ্রাসী ব্যাটিং দেখে তাঁর মনে হয়েছে অন্তত ১০ রান কম করেছেন তাঁরা। আনন্দবাজার অনলাইনের বিচারে ম্যাচের সেরা ম্যাক্সওয়েলের আগ্রাসী ব্যাটিংয়ের কাছেই তাঁদের হারতে হয়েছে বলে মনে করছেন তিনিও।

হার্দিক বলেছেন, ‘‘আমরা যথেষ্ট রান করেছিলাম। বল থেমে থেমে আসছিল। তাও ১৬৮ রান হওয়ায় খুশি ছিলাম। লকি ফার্গুসনকে সুযোগ দেওয়ার কথা ভেবেছিলাম আমরা। কিন্তু উইকেট বেশ মন্থর ছিল।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমরা চেয়েছিলাম তুলনামূলক ধীর গতির বোলারদের ব্যবহার করতে। যাতে বলের গতি আরও কমিয়ে দেওয়া যায়। সেটা একটা সময় পর্যন্ত কাজেও এসেছে। কিন্তু ম্যাক্সওয়েল শেষে এমন খেলল, মনে হচ্ছিল আমরা ১০ রান কম করেছি।’’

গুজরাত এ বারের প্রতিযোগিতার প্রথম দল হিসেবে আগেই প্লে-অফ পর্বের যোগ্যতা অর্জন করেছে। সে জন্য অবশ্য অতিরিক্ত আত্মবিশ্বাসে ভুগতে নারাজ হার্দিক। বেঙ্গালুরুর বিরুদ্ধে মাত্র ৩৫ রানে ৩ উইকেট হারানো নিয়ে চিন্তিত গুজরাত অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘আমরা সঠিক পথেই রয়েছি। কিন্তু পর পর উইকেট হারানো নিয়ে আমাদের ভাবতে হবে। প্লে-অফে যাতে এমন না হয় সেটা আমাদের নিশ্চিত করতে হবে। রান তোলার গতি বজায় রাখাটা খুব গুরুত্বপূর্ণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE