Advertisement
১৯ এপ্রিল ২০২৪
shubman gill

Shubman Gill: জয়ের পিছনে বিপক্ষের বোলারকেই কৃতিত্ব দিলেন গুজরাতের শুভমন

শুভমনের ৬৩ রানের মধ্যে ৩১ রানই করেছেন সিঙ্গলস নিয়ে। পুরো ২০ ওভার ব্যাট করেছেন, যা শেষ পর্যন্ত দলকে জিততে সাহায্য করেছে।

কাকে কৃতিত্ব দিলেন শুভমন

কাকে কৃতিত্ব দিলেন শুভমন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৪:১০
Share: Save:

আইপিএলে মঙ্গলবারের ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে গুজরাতকে জেতাতে মুখ্য ভূমিকা নেন শুভমন গিল। অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলে দলকে মোটামুটি ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন। লখনউকে ৬২ রানে হারায় গুজরাত। জয়ের পিছনে বিপক্ষের বোলারদেরই কৃতিত্ব দিয়েছেন শুভমন! ম্যাচের পর তিনি জানিয়েছেন, লখনউ বোলাররা অতি রক্ষণাত্মক মানসিকতা নেওয়ায় তাঁদের কাজ সহজ হয়ে গিয়েছিল।

শুভমনের কথায়, “ভেবেছিলাম স্পিনারদের বল ঘুরবে। কিন্তু যতটা চাপে রাখার দরকার ছিল, ততটা আমাদের উপর রাখতে পারেনি ওরা। ক্রুণাল যদি এগিয়ে এসে দায়িত্ব নিত, তা হলে হয়তো আমরা চাপে পড়তে পারতাম। কিন্তু ও খাটো লেংথে বল করছিল। রক্ষণাত্মক মানসিকতা ছিল ওর বোলিংয়ে। ফলে ওর বল খেলতে সমস্যা হচ্ছিল না এবং আমরা খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখছিলাম।”

শুভমনের ৬৩ রানের মধ্যে ৩১ রানই করেছেন সিঙ্গলস নিয়ে। পুরো ২০ ওভার ব্যাট করেছেন, যা শেষ পর্যন্ত দলকে জিততে সাহায্য করেছে। এই পিচে বোলাররা সে ভাবে সাহায্য পাচ্ছিলেন না। কিন্তু শুভমনের খেলতে কোনও অসুবিধা হয়নি। তিনি বলেছেন, “মরসুম শুরুর আগে ঠিক করেছিলাম অন্তত তিন-চারটি ম্যাচ নিজে শেষ করে আসব। সেই লক্ষ্যই পূরণ করার চেষ্টায় রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE