Advertisement
১১ মে ২০২৪
Shane Warne

IPL 2022: ছোটবেলায় অনুকরণ করতাম ওয়ার্নকে, স্মৃতিচারণায় আবেগে ভাসলেন কোহলী

শেন ওয়ার্নের থেকে প্রতিটা মুহূর্তে তিনি কিছু না কিছু শেখার চেষ্টা করতেন। তাঁর সঙ্গে কাটানো প্রতিটি মুহূর্তই স্মরণীয়।

ওয়ার্নে মুগ্ধ কোহলী

ওয়ার্নে মুগ্ধ কোহলী ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ২০:০৮
Share: Save:

শেন ওয়ার্নের থেকে প্রতিটা মুহূর্তে তিনি কিছু না কিছু শেখার চেষ্টা করতেন। তাঁর সঙ্গে কাটানো প্রতিটি মুহূর্তই স্মরণীয়। প্রয়াত অজি লেগস্পিনারের প্রতি এ ভাবেই শ্রদ্ধা প্রকাশ করলেন বিরাট কোহলী। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রয়াত ওয়ার্নকে নিয়ে নিজের বিভিন্ন অভিজ্ঞতার কথা শুনিয়েছেন তিনি।

গত ৪ মার্চ প্রয়াত হন। তাঁকে নিয়ে আরসিবি-র প্রকাশিত একটি ভিডিয়োয় কোহলী বলেছেন, “মাঝেমাঝেই ওর বোলিংয়ের ভঙ্গি অনুকরণ করার চেষ্টা করতাম। ক্রিকেট খেলায় ওঁর প্রভাব ছিল এতটাই বেশি। মানুষ হিসেবেও অন্য মাপের ছিলেন। মাঠের বাইরে বেশ কয়েক বার ওঁর সঙ্গে কথা বলার সৌভাগ্য হয়েছে।”

কোহলীর সংযোজন, “সব সময় ভাল কিছু শুনতাম ওর মুখে। খাপছাড়া কোনও কথা বলতে শুনিনি। খুবই গঠনমূলক কথাবার্তা। টেস্ট ক্রিকেটের প্রতি ওঁর আগ্রহ দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। বাকি ফরম্যাটের ক্রিকেট নিয়েও একই রকম আগ্রহ ছিল।”

আচমকা ওয়ার্নের মৃত্যুর খবর পেয়ে হতবাক হয়ে গিয়েছিলেন কোহলী। বলেছেন, “আমাদের প্রত্যেকের কাছে সেই খবর বিরাট আঘাত ছিল। কিন্তু এখন ওঁর ক্রিকেটজীবনের দিকে তাকিয়ে শুধু হাসতেই পারি। ওঁর কীর্তি, ওঁর জীবন, যে ভাবে উনি বাঁচতে চেয়েছিলেন সে ভাবেই থেকেছেন। আমাদের দেখা অন্যতম সেরা আত্মবিশ্বাসী ক্রিকেটার। মাঠের বাইরেও ওঁর সঙ্গে পরিচয় করতে পেরে আমরা গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shane Warne Virat Kohli RCB IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE