Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Evin Lewis

IPL 2022: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে চেন্নাই-লখনউ ম্যাচের সেরা এভিন লিউইস

লখনউয়ের ত্রাতা হয়ে দেখা দিলেন এভিন লিউইস। ক্যারিবিয়ান ব্যাটারের ঝোড়ো ইনিংসের সৌজন্যে হারা ম্যাচ দাপটের সঙ্গে জিতে নিল লখনউ।

লখনউকে জেতালেন লিউইস।

লখনউকে জেতালেন লিউইস। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ২৩:৫৮
Share: Save:

তিনি যখন ব্যাট করতে নামলেন, তখন রীতিমতো বিপাকে পড়ে গিয়েছে লখনউ সুপার জায়ান্টস। কয়েক বলের ব্যবধানে আউট হয়ে ফিরে গিয়েছেন কেএল রাহুল এবং মণীশ পাণ্ডে। একে তো মাথায় বিশাল রানের বোঝা, তার উপর দলের দুই অন্যতম স্তম্ভকে হারিয়ে ধুঁকছে লখনউ। সেই সময় লখনউয়ের ত্রাতা হয়ে দেখা দিলেন এভিন লিউইস। ক্যারিবিয়ান ব্যাটারের ঝোড়ো ইনিংসের সৌজন্যে হারা ম্যাচ দাপটের সঙ্গে জিতে নিল লখনউ। এ বারের আইপিএল, বলা ভাল প্রতিযোগিতার ইতিহাসে এটাই তাদের প্রথম জয়।

লক্ষ্যমাত্রা বেশি থাকায় উইকেটে থিতু হয়ে রান তোলার কোনও উপায় ছিল না। ক্যারিবিয়ান ব্যাটার সেই চেষ্টাও করেননি। প্রথম বল থেকেই আগ্রাসী মানসিকতা নিয়ে খেলছিলেন। ডি’কক যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণ একটু হলেও ধীরগতিতে খেলছিলেন লিউইস। ডি’কক ফিরতেই স্বমূর্তি ধারণ করলেন। ১৯তম ওভারে শিবম দুবেকে নিয়ে এসে ফাটকা খেলতে চেয়েছিলেন চেন্নাইয়ের অধিনায়ক রবীন্দ্র জাডেজা। কিন্তু ফাটকা তো দূর, সেই ওভারই কাল হয়ে দাঁড়াল চেন্নাইয়ের কাছে। ওই ওভার থেকে ২৫ রান নিলেন লিউইস। মারলেন দু’টি ছয়, দু’টি চার। ম্যাচ বেরিয়ে গেল ওখানেই।

ম্যাচের পর লিউইস বলেছেন, “খুব ভাল উইকেট ছিল। সুযোগ পেয়েছি। কাজে লাগিয়েছি। নিজের দক্ষতার উপরে জোর দিয়েছি। বড় মঞ্চে সব সময় চেষ্টা করি স্বাভাবিক খেলার। দলের জন্য যেটা ভাল, সেটা করারই চেষ্টা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE