Advertisement
০৭ মে ২০২৪
Brendon McCullum

Brendon McCullum: কেকেআর-অধ্যায় অতীত, স্টোকসদের নিয়ে ভাবতে শুরু করে দিলেন ম্যাকালাম

কেকেআর ইতিমধ্যেই অতীত ব্রেন্ডন ম্যাকালামের জীবনে। বৃহস্পতিবারই ইংল্যান্ডের টেস্ট দলের নতুন কোচ হিসেবে সরকারি ভাবে ঘোষণা করা হয়েছে তাঁর নাম।

ইংল্যান্ডকে নিয়ে ভাবছেন ম্যাকালাম

ইংল্যান্ডকে নিয়ে ভাবছেন ম্যাকালাম ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২১:৩৫
Share: Save:

এখনও আইপিএলে দু’টি ম্যাচ বাকি। কিন্তু কেকেআর ইতিমধ্যেই অতীত ব্রেন্ডন ম্যাকালামের জীবনে। বৃহস্পতিবারই ইংল্যান্ডের টেস্ট দলের নতুন কোচ হিসেবে সরকারি ভাবে ঘোষণা করা হয়েছে তাঁর নাম। তার পরেই বেন স্টোকসদের নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন ম্যাকালাম।

আর কয়েক দিন পরেই কেকেআরের কোচের পদ ছেড়ে দিচ্ছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ওপেনার। ক্রিস সিলভারউডের থেকে ইংল্যান্ডের দায়িত্ব পেলেন। প্রথমেই তাঁর নিজের দেশের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। তবে সে সব নিয়ে ভাবছেন না ম্যাকালাম। এ দিন তিনি বলেছেন, “ইংল্যান্ডের টেস্ট দলে অবদান রাখার সুযোগ পেয়ে আমি যে কতটা খুশি সেটা বলে বোঝানো যাবে না। টেস্ট দল হিসেবে ইংল্যান্ডকে সর্বকালের সেরা হিসেবে গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য।”

ম্যাকালামের সংযোজন, “এই দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গেই বুঝতে পেরেছি আগামী দিনে কী ধরনের কঠিন পরীক্ষা আমার সামনে অপেক্ষা করছে। তবে আমি নিজের দক্ষতায় সম্পূর্ণ বিশ্বাস করি। আশা করি ইংল্যান্ডকে শক্তিশালী দল করে তুলতে পারব।”

অধিনায়ক বেন স্টোকসের ভূয়সী প্রশংসা করে ম্যাকালাম বলেছেন, “দলের মানসিকতা বদলাতে যে সব থেকে বেশি সাহায্য করবে সে হল স্টোকস। ওর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। দলের পরিবেশেও বদল আনতে হবে। শুরু করার জন্য তর সইছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE