Advertisement
০৫ অক্টোবর ২০২২
IPL 2022

Lalit Yadav: আইপিএলের নতুন চমক ললিত, ২৫ বছরের তরুণের দুরন্ত ইনিংসে চাপ কাটিয়ে জয় দিল্লির

আইপিএল নিলামে ৬৫ লক্ষ টাকায় ললিতকে দলে নিয়েছে দিল্লি। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই তিনি প্রমাণ করে দিলেন রিকি পন্টিংদের সিদ্ধান্ত ভুল ছিল না।

ললিত যাদব.

ললিত যাদব. —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ২০:৫৯
Share: Save:

প্রতি বছরই ক্রিকেট গ্রহে নতুন তারকার জন্ম দেয় আইপিএল। পরবর্তী সময় তাঁদের অনেকেই জ্বলজ্বল করলেও সবাই পারেন না। ললিত যাদব ভবিষ্যতে জ্বলজ্বল করতে পারবেন কি না পরে বোঝা যাবে। কিন্তু, রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের জয়ের অন্যতম কাণ্ডারী এই তরুণ অলরাউন্ডার।

ম্যাচ যখন মুম্বইয়ের দিকে হেলে, দিল্লি ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে, তখন হাল ধরেন ললিত। অক্ষর পটেলকে নিয়ে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটের জুটিতে যোগ করেন ৭৫ রান। শেষ পর্যন্ত ৩৮ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দিল্লির তরুণ। যদিও বল হাতে (২ ওভারে ১৫ রান দিয়ে উইকেট পাননি) নজর কাড়তে পারেননি।

মূলত মিডল অর্ডার ব্যাটার ললিত অফস্পিন বল করতে পারেন। দিল্লির হয়ে রঞ্জি ট্রফিতে ললিতের অভিষেক ২০১৭ সালে মহারাষ্ট্রের বিরুদ্ধে। এখনও পর্যন্ত ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ললিত। রান করেছেন ৮৪১। একটি শতরান এবং সাতটি অর্ধশতরান রয়েছে ২৫ বছরের এই ক্রিকেটারের ঝুলিতে। সর্বোচ্চ ১৭৭ রানের ইনিংস খেলেছেন চলতি মরসুমেই তামিলনাড়ুর বিরুদ্ধে। উইকেট পেয়েছেন মোট ১২টি।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে বিজয় হজারে ট্রফিতে লিস্ট এ ক্রিকেটে অভিষেক তাঁর। কুড়ি ওভারের ক্রিকেটে তাঁর সেরা ইনিংস ২৫ বলে ৫২ রান। করেন মুস্তাক আলি প্রতিযোগিতায়। রোহিত শর্মাদের বিরুদ্ধে এ দিনের ইনিংস তাঁর দ্বিতীয় সেরা। এখনও পর্যন্ত ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর সংগ্রহ ৭৪৬ রান এবং ৩২টি উইকেট। সেরা বোলিং ১০ রানে ৩ উইকেট। ২৯টি সীমিত ওভারের ম্যাচে করেছেন ৬৬৯ রান। নিয়েছেন ৩০টি উইকেট। সেরা বোলিং ২৫ রানে ৫ উইকেট।

আইপিএল নিলামে ৬৫ লক্ষ টাকায় ললিতকে দলে নিয়েছে দিল্লি। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই তিনি প্রমাণ করে দিলেন রিকি পন্টিংদের সিদ্ধান্ত ভুল ছিল না। অধিনায়ক ঋষভ পন্থের আস্থারও মর্যাদা দিলেন ললিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.