Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
KKR

Nabi: কুড়ি ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে স্রেফ বসিয়েই রাখল কেকেআর

একটি ম্যাচেও খেলার সুযোগ পেলেন না আফগানিস্তানের মহম্মদ নবি। অথচ আইসিসি-র টি-টোয়েন্টি অলরাউন্ডারদের ক্রমতালিকায় নবি রয়েছেন দ্বিতীয় স্থানে।

মহম্মদ নবি।

মহম্মদ নবি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২০:০৭
Share: Save:

টি –টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার রয়েছেন দলে। তবু তাঁকে আইপিএলের গ্রুপ পর্বে একটি ম্যাচেও খেলাল না কলকাতা নাইট রাইডার্স। স্বভাবতই প্রশ্ন উঠছে, আফগানিস্তানের মহম্মদ নবিকে নিয়ে নাইটদের পরিকল্পনা তাহলে কী!

১৩টি ম্যাচ খেলে ছয়টি ম্যাচ জিতেছে কলকাতা। দুরন্ত ছন্দে শুরু করেও খেই হারিয়েছেন শ্রেয়স আয়াররা। বার বার প্রথম একাদশ, ওপেনিং জুটি বদল করেও সাফল্যের স্বাদ পায়নি কলকাতা। অথচ কুড়ি ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার নবিকে একটাও ম্যাচ খেলাল না কলকাতা। সুনীল নারাইন এবং টিম সাউদি ছাড়া এ বার কলকাতার কোনও বিদেশিই ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করতে পারেননি। প্যাট কামিন্স, আন্দ্রে রাসেলরা কয়েকটি ম্যাচে ভাল খেললেও অধিকাংশ ম্যাচেই উল্লেখ যোগ্য তেমন কিছু করতে পারেননি। স্যাম বিলিংস, অ্যারন ফিঞ্চরা গোটা প্রতিযোগিতাতেই ছন্দে নেই। তবু একটা ম্যাচেও দলের প্রথম একাদশে জায়গা হল না নবির।

আফগান ক্রিকেটারকে এক কোটি টাকা দিয়ে নিলামে কিনে ছিল কেকেআর। তার পরেও তাঁকে কি পরিকল্পনায় রাখেননি ব্রেন্ডন ম্যাকালামরা। দল সাফল্য পেলে হয়তো এই প্রশ্ন তেমন জোরাল হত না। কিন্তু গত বারের রানার্সরা প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় প্রশ্ন যথেষ্ট সঙ্গত হয়ে উঠেছে।

বলা হয় যে দলের রিজার্ভ বেঞ্চ যত শক্তিশালী, সেই দল তত শক্তিশালী। সেই রিজার্ভ বেঞ্চে নবির মতো দুর্দান্ত অলরাউন্ডার থাকা সত্ত্বেও তাঁকে একটি ম্যাচেও ব্যবহার করা হল না। অথচ মঙ্গলবার কেকেআর নেট মাধ্যমে নবির ব্যাটিং অনুশীলনের ভিডিয়ো দিয়ে প্রশংসা করেছে। যে ভিডিয়োয় দেখা যাচ্ছে বড় বড় শট মারছেন আফগান অলরাউন্ডার। অর্থাৎ তিনি ছন্দে রয়েছেন এবং তাঁর চোট নেই। তবু গোটা প্রতিযোগিতা জুড়ে পরীক্ষা নিরীক্ষা চালানো কেকেআর নবির মতো অলরাউন্ডারকে সুযোগই দিল না।

তাঁকে কি তবে প্লে অফ পর্বের জন্য লুকিয়ে রেখেছে কেকেআর। প্রতিপক্ষ দলের বিরুদ্ধে হঠাৎ নামিয়ে তাদের পরিকল্পনা ভেস্তে দেওয়ার জন্য। কিন্তু, কলকাতা শেষ পর্যন্ত ইডেনের টিকিট না পেলে পূর্ণ বিশ্রামেই কেটে যাবে নবির আইপিএল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE