Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mumbai Indians

IPL 2022: ওর মধ্যে খিদে রয়েছে, খুব শীঘ্রই ভারতের হয়ে খেলবে, কার সম্পর্কে বললেন রোহিত?

এ বারের আইপিএলে বার বার নজর কেড়েছেন তিলক বর্মা। মুম্বইয়ের এই ব্যাটার ১২টি ম্যাচ খেলে করেছেন ৩৬৮ রান।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২৩:৪১
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুরন্ত জয়। বৃহস্পতিবার যে দাপট দেখালেন রোহিত শর্মারা, তা গোটা আইপিএলে দেখাতে পারলে হয়তো প্লে-অফের আশা এখনও বেঁচে থাকত। কিন্তু চেন্নাইকে হারিয়ে রোহিতের মুখে কোনও অভিজ্ঞ ক্রিকেটার নয়, উঠে এল এক তরুণের কথা।

এ বারের আইপিএলে বার বার নজর কেড়েছেন তিলক বর্মা। মুম্বইয়ের এই ব্যাটার ১২টি ম্যাচ খেলে করেছেন ৩৬৮ রান। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সব চেয়ে বেশি রান এসেছে তাঁর ব্যাট থেকেই। দু’টি অর্ধশতরানও করেছেন তিলক। চেন্নাইকে পাঁচ উইকেটে হারিয়ে রোহিত বলেন, “তিলক দুর্দান্ত ক্রিকেটার। প্রথম বছর আইপিএল খেলছে, তাতে এমন মাথা ঠান্ডা রেখে খেলা সত্যিই প্রশংসনীয়। আমার মনে হয় খুব তাড়াতাড়ি ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট খেলতে দেখা যাবে তিলককে। ওর মধ্যে সেই টেকনিক এবং শৃঙ্খলা রয়েছে। সেই খিদেটাও রয়েছে ওর মধ্যে।”

মাত্র ৯৮ রান প্রয়োজন ছিল মুম্বইয়ের জয়ের জন্য। কিন্তু শুরুতে ঈশান কিশনকে হারায় মুম্বই। মাঝে পর পর কয়েকটি উইকেট পরে যায়। এমন অবস্থায় মাথা ঠান্ডা রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিলক। ৩৪ রান করে অপরাজিত থাকেন তিনি। রোহিত বলেন, “ইনিংসের মাঝে উইকেট হারিয়ে চাপ তৈরি হয়েছিল। প্রয়োজন ছিল শান্ত ভাবে ম্যাচটা বার করে নিয়ে যাওয়া। সেটাই করতে পেরেছি আমরা শেষের দিকে। আমরা এখানে প্রচুর ম্যাচ খেলেছি। এরকম পিচ আগেও পেয়েছি। বোলারদের জন্য কিছু রয়েছে দেখে ভাল লাগল। সব সময় ব্যাটিং নির্ভরই হয়। কিন্তু দুই দলের বোলাররাই বাউন্স এবং সুইং পেয়েছে দেখে ভাল লাগল।”

প্লে-অফে যাওয়ার সম্ভাবনা নেই, তাই বেশ কিছু ক্রিকেটারকে দেখে নিতে চাইছে মুম্বই। রোহিত বলেন, “আমরা ভবিষ্যতের দিকে তাকিয়ে আছি। বেশ কিছু ক্রিকেটার রয়েছে, যাদের আমরা দেখে নিতে চাই।” চেন্নাইয়ের বিরুদ্ধে কায়রন পোলার্ডকে বসিয়ে দেওয়া হয়। সেই বিষয়ে রোহিত বলেন, “ও খুব বড় মাপের ক্রিকেটার। নিজেই এসে বলেছিল যে ওকে বাদ দেওয়া হলেও কোনও অসুবিধা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE