Advertisement
১৪ জুলাই ২০২৪
Prasidh Krishna

Jos Buttler: প্রসিদ্ধকে নেটে খেলার অভিজ্ঞতা কেমন, জানালেন আইপিএলে তাঁরই সতীর্থ

বাটলার বলেছেন, ‘‘শিশির আমরা নিয়ন্ত্রণ করতে পারব না। কিন্তু ভিজে বলে অনুশীলন করতে এবং অভ্যস্ত হতে পারি। ফিল্ডিংয়ের ক্ষেত্রেও প্রযোজ্য।’’

প্রসিদ্ধ কৃষ্ণ।

প্রসিদ্ধ কৃষ্ণ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৮:৫১
Share: Save:

ভারতের হয়ে ভবিষ্যতে তিন ধরনের ক্রিকেটেই দেখা যাবে প্রসিদ্ধ কৃষ্ণকে। আইপিএলে রাজস্থান রয়্যালসের এই ফাস্ট বোলার বেশ ভাল ছন্দে রয়েছেন। তা দেখেই এমন মনে করছেন সতীর্থ জস বাটলার।

ইংল্যান্ডের ব্যাটার মনে করছেন আন্তর্জাতিক স্তরে সফল হওয়ার মতো সব মশলাই মজুত রয়েছে প্রসিদ্ধর মধ্যে। গত মার্চ মাসে দেশের হয়ে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছে প্রসিদ্ধর। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা তাঁর বলের গতি এবং বাউন্সের সামনে খুব একটা স্বস্তিতে ছিলেন না। গত মরসুম থেকেই ভাল ছন্দে রয়েছেন প্রসিদ্ধ। আগের বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও ভাল পারফরম্যান্স করেছিলেন প্রসিদ্ধ।

বাটলার বলেছেন, ‘‘নেটে প্রসিদ্ধর বল খেলছি। গতি এবং দক্ষতা বেশ ভাল। সফল ফাস্ট বোলার হওয়ার রসদ ওর মধ্যে রয়েছে। ভারতের হয়ে তিন ধরনের ক্রিকেটেই খেলতে পারে। আমি ওকে ভারতের হয়ে লাল বলের ক্রিকেটেও দেখতে চাইব।’’ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচের আগের দিন এ কথা বলেছেন বাটলার।

দল নিয়েও তিনি খুশি। রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, ট্রেন্ট বোল্টের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা দলে থাকায় কঠিন সময়ে সুবিধা হচ্ছে বলে জানিয়েছেন ইংল্যান্ডের ওপেনার। বলেছেন, ‘‘ওদের অভিজ্ঞতা খুবই গুরুত্বপূর্ণ। আমরাও অনেক কিছু শিখতে পারছি। মুম্বইয়ের বিরুদ্ধে যখন আমাদের উইকেট দরকার ছিল, তখন অশ্বিন বল করতে এল এবং উইকেট তুলে নিল। পরে চহালও দু’টো উইকেট নিয়েছে। ওরা সকলেই অসাধারণ পারফর্মার। জানে কখন কী করতে হয়।’’ সঞ্জু স্যামসনের নেতৃত্বের মধ্যেও পরিণতির ছাপ দেখতে পাচ্ছেন তিনি। নেতৃত্ব পাওয়ার পর সঞ্জুর মধ্যে বিশেষ পরিবর্তন হয়েছে বলেও মনে করেন না তিনি।

অনেকের মতো শিশির নিয়ে চিন্তিত বাটলারও। এ নিয়ে রাজস্থানের ব্যাটার বলেছেন, ‘‘শিশির আমরা নিয়ন্ত্রণ করতে পারব না। কিন্তু আমরা ভিজে বলে অনুশীলন করতে এবং তার সঙ্গে অভ্যস্ত হতে পারি। বোলিংয়ের মতো ফিল্ডিংয়ের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। ভিজে বলে ক্যাচ ধরা অনুশীলন করলে ভাল হবে। শিশির বড় ভূমিকা নিচ্ছে খেলাগুলোয়। আমাদের দ্রুত অভ্যস্ত হতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE