Advertisement
০২ মে ২০২৪
Faf Du Plessis

IPL 2022: লখনউকে হারিয়ে বেঙ্গালুরু অধিনায়কের মুখে দুই ক্রিকেটারের কথা

ব্যাট হাতে রজত পতিদার, বল হাতে হর্ষল পটেল। এলিমিনেটরে বেঙ্গালুরুকে জিতিয়ে দিলেন এই দুই ক্রিকেটারই।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০১:২৫
Share: Save:

টান টান লড়াইয়ের পর ম্যাচ জয়। আইপিএলের ফাইনালে ওঠার আরও একটা সুযোগ পেতে চলেছে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বুধবার ইডেন গার্ডেন্সে তাঁরা হারিয়েছে লখনউ সুপার জায়ান্টসকে। স্বভাবতই ম্যাচের পর খুশি অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। ম্যাচ জেতার পুরো কৃতিত্বই দিলেন রজত পতিদারকে। তরুণ এই ক্রিকেটারের শতরানের জেরেই জিতেছে বেঙ্গালুরু।

ডুপ্লেসি বলেছেন, “আজ সত্যিই একটা বিশেষ দিন। রজত যে ভাবে খেলেছে, তাতে বলে বোঝানো যাবে না কতটা ভাল লাগছে। এলিমিনেটরের মতো ম্যাচে এমনিতেই চাপ থাকে। কিন্তু ঠান্ডা মাথায় গোটা পরিস্থিতি সামলে দিয়েছে ও। ওর হাতে সব ধরনের শট রয়েছে। যখনই ও আক্রমণাত্মক খেলে, তখনই বিপক্ষ চাপে পড়ে যায়।”

ডুপ্লেসি মনে করছেন, মাথা ঠান্ডা রাখার কারণেই তাঁরা জিতেছেন। বলেছেন, “স্কোরবোর্ডে বড় রান উঠলেও আমাদের বোলাররা একেবারেই গা ছাড়া মনোভাব দেখায়নি। বিপক্ষের ব্যাটাররা মারকুটে মনোভাব নিয়ে খেললেও ওরা মাথা ঠান্ডা রেখে বল করে গিয়েছে। আজকের ম্যাচটাকে মোটেই বিরাট বড় করে দেখিনি আমরা। আর পাঁচটা ম্যাচের মতোই জেতার জন্যে নেমেছিলাম।”

শেষ দিকে লখনউকে চাপে রেখে বেঙ্গালুরুকে জেতাতে সাহায্য করেছেন হর্ষল পটেলও। তাঁকে নিয়ে ডুপ্লেসি বললেন, “ও আমাদের মধ্যে সবচেয়ে মজার ক্রিকেটার। ওকে দেখে তাই মনে হয় না? তবে এটা ঠিক, চাপের মুখে বল করায় ওর কোনও জুড়ি নেই। গুরুত্বপূর্ণ ম্যাচে এর আগেও উতরে দিয়েছে। আজও সেটাই করল। আজ নিজে থেকেই এসে আমার কাছে বল চাইল। আমিও নির্দ্বিধায় ওকে দিয়ে দিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE