Advertisement
১৯ এপ্রিল ২০২৪
shubman gill

Shubman Gill: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারেও পঞ্জাব-গুজরাত ম্যাচের সেরা শুভমন গিল

যে ভাবে দলের জয়ে মুখ্য ভূমিকা নিয়েছেন তিনি, তাতে শুভমন গিল ছাড়া আর কাউকেই বোধহয় ম্যাচের সেরার পুরস্কার দেওয়া সম্ভব ছিল না।

দুর্দান্ত খেললেন শুভমন।

দুর্দান্ত খেললেন শুভমন। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ২৩:৫৯
Share: Save:

আইপিএলে প্রথম শতরান অল্পের জন্য অধরা থেকে গিয়েছে শুক্রবার। আউট হয়ে ফিরে গিয়েছেন ৯৬ রানে। কিন্তু যে ভাবে দলের জয়ে মুখ্য ভূমিকা নিয়েছেন তিনি, তাতে শুভমন গিল ছাড়া আর কাউকেই বোধহয় ম্যাচের সেরার পুরস্কার দেওয়া সম্ভব ছিল না। সেই কারণেই আনন্দবাজার অনলাইনের মতো আম্পায়ার, ম্যাচ রেফারিরাও পঞ্জাব-গুজরাত দ্বৈরথের সেরা ক্রিকেটার বেছে নিলেন প্রাক্তন নাইট ব্যাটারকেই।

দুর্দান্ত বোলিংয়ের জন্য রশিদ খানকেও ম্যাচের সেরার পুরস্কার দেওয়া যেত। চার ওভার বল করে মাত্র ২২ রানে তিন উইকেট নেন তিনি। কিন্তু স্কোরবোর্ডে পঞ্জাব বড় রান তোলার কারণেই সম্ভবত লড়াইয়ে পিছিয়ে পড়েন তিনি। শুভমন ও রকম ইনিংস না খেললেন ম্যাচের সেরার পুরস্কার হয়তো রশিদেরই পাওয়ার কথা। কিন্তু শুরু থেকে শেষ পর্যন্ত অবিশ্বাস্য খেলে সেই পুরস্কার ছিনিয়ে নিলেন শুভমন।

ম্যাচ সেরার পুরস্কার নিয়ে তিনি বলেন, “স্কোরবোর্ডে সচল রাখতে চেয়েছিলাম। আউটফিল্ড বেশ মসৃণ ছিল। ফলে বল তাড়াতাড়ি বাউন্ডারিতে যাচ্ছিল। পরিকল্পনা সঠিক ভাবে কাজে লাগিয়েই সাফল্য পেয়েছি। আজ এমন একটা দিন ছিল যে দিন সব বলই ভাল ভাবে মারতে পারছিলাম। বিশ্বাস করুন, নিজের শক্তি কাজে লাগিয়েই অত বড় শটগুলো খেলতে পেরেছি। ওপেনার হিসেবে আমার কাজই শুরু থেকে যতটা বেশি সম্ভব ক্রিজে থাকা। দুর্দান্ত জয় পেয়েছি। কিন্তু সত্যি বলতে, উচ্ছ্বাস করার মতো শক্তি আমাদের আর নেই। হোটেলে ফিরে এ বার বিশ্রাম নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shubman gill Gujarat Titans IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE