Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shubman gill

IPL 2022: কেকেআরে নেই, কিন্তু কলকাতার ভালবাসা ভুলতে পারেননি শুভমন গিল

কলকাতা নাইট রাইডার্সে চার বছর কাটানোর সুবাদে ইডেনে খেলার অভিজ্ঞতা রয়েছে শুভমন গিলের। নতুন দলের হয়েও একই অভিজ্ঞতা পেলেন তিনি।

কলকাতা নিয়ে বললেন শুভমন

কলকাতা নিয়ে বললেন শুভমন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১২:১৪
Share: Save:

কলকাতায় সেমিফাইনালে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ঘরের স্টেডিয়ামে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে গুজরাত টাইটান্স। কলকাতা নাইট রাইডার্সে চার বছর কাটানোর সুবাদে ইডেনে খেলার অভিজ্ঞতা রয়েছে শুভমন গিলের। এ বার অন্য দলের হয়ে একই মাঠে খেলতে এসেও শহরের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুললেন না তিনি।

মঙ্গলবার ম্যাচের পর শুভমন বলেছেন, “কলকাতা বরাবরই আমার সঙ্গে ভাল ব্যবহার করেছে। আজ এমন একটা দিন ছিল যেখানে আমরা নিজেদের লক্ষ্য পূরণ করতে পেরেছি। ফাইনালে উঠে গিয়েছি।” ডেভিড মিলার এবং হার্দিক পাণ্ড্যের দাপুটে ইনিংসের কারণে রাজস্থানকে সাত উইকেটে হারায় গুজরাত।

দু’দলই বড় রান করেছে। তা হলে পিচ ব্যাটিং সহায়ক ছিল? শুভমন মানতে রাজি হলেন না। বললেন, “ইডেনে প্রত্যেকে ব্যাটিং করার জন্য মুখিয়ে থাকে। আমরা ভেবেছিলাম এখানে প্রচুর রান উঠবে। কিন্তু সেটা হয়নি। বল থেমে থেমে ব্যাটে আসছিল। স্পিনাররাও ঠিক মতো বল গ্রিপ করতে পারছিল। ফলে বোলারদের জন্যেও এই পিচে অনেক সুবিধা ছিল।”

গুজরাতের জয়ে অবদান রেখেছেন শুভমনও। আর এক ওপেনার ঋদ্ধিমান সাহা দু’বলে আউট হলেও শুভমন পাঁচটি চার এবং একটি ছক্কার সাহায্যে ২১ বলে ৩৫ রান করে ভিতটা তৈরি করে দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE