Advertisement
০৬ মে ২০২৪
Glenn Maxwell

Virat Kohli: এ বার কোহলী আরও ভয়ঙ্কর হয়ে উঠবেন, কী দেখে এমন ভবিষ্যদ্বাণী সতীর্থের

নেতৃত্ব ছেড়ে দেওয়ায় বিরাট কোহলী এখন অনেক বেশি ‘চাপমুক্ত’। এখন অনেক বেশি ভয়ডরহীন মানসিকতা নিয়ে খেলতে নামবেন তিনি, বললেন ম্যাক্সওয়েল।

বিরাটকে নিয়ে দাবি ম্যাক্সওয়েলের।

বিরাটকে নিয়ে দাবি ম্যাক্সওয়েলের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৯:৪৫
Share: Save:

নেতৃত্ব ছেড়ে দেওয়ায় বিরাট কোহলী এখন অনেক বেশি ‘চাপমুক্ত’। এখন অনেক বেশি ভয়ডরহীন মানসিকতা নিয়ে খেলতে নামবেন তিনি, যা দুঃসংবাদ বয়ে আনবে বিপক্ষের জন্যে। আইপিএলের আগে বলে দিলেন তাঁর সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল।

ম্যাক্সওয়েলের মতে, মুখের উপর জবাব দেওয়ার মানসিকতা নিয়ে এখন আর নামেন না কোহলী, যা তাঁকে অবাক করেছে। অস্ট্রেলীয় ক্রিকেটারের কথায়, “ও জানে যে এত দিন ধরে একটা বোঝা ওর মাথায় ছিল। তাই নেতৃত্ব ছেড়ে দিয়েছে। হয়তো এটার কারণেই ও সে ভাবে পারফর্ম করতে পারছিল না। এখন সেই চাপটা সরে যাওয়ায় অনেকটাই ভারমুক্ত। সেটা কিন্তু বিপক্ষের জন্য ভয়ঙ্কর খবর।”

কোহলী যে এ বার নিজের খেলা উপভোগ করতে পারবেন, সেটা নিয়েই খুশি ম্যাক্সওয়েল। বলেছেন, “এখন ওকে অনেক বেশি শান্ত, ধীর-স্থির লাগে। বাইরের কোনও চাপ ছাড়াই ক্রিকেটজীবনের আগামী কয়েক বছর উপভোগ করতে পারবে ও। আগে ওর বিরুদ্ধে যখন খেলেছি, তখন ও ভয়ঙ্কর প্রতিপক্ষ ছিল। মুখের উপর জবাব দিত। ম্যাচে নিজের আধিপত্য বিস্তার করার চেষ্টা করত।”

ম্যাক্সওয়েলের সংযোজন, “এখন নিজের আবেগকে অনেক বেশি নিয়ন্ত্রণে রাখতে পারে ও। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও অনেক পরিণত। আমি এটা দেখে কিছুটা অবাকই। এর থেকেই বোঝা যায় আমরা একে অপরকে কতটা ভাল চিনি। ওর সঙ্গে ম্যাচ নিয়ে অনেক ভাল কথাবার্তা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Glenn Maxwell Virat Kohli RCB IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE