Advertisement
১১ মে ২০২৪
MS Dhoni

IPL 2022: জাডেজা ব্যর্থ! ধোনি নেতৃত্ব ছাড়লে চেন্নাইয়ের নতুন অধিনায়ক কে?

সিএসকের তরুণ ক্রিকেটারদের মধ্যে কেবল মাত্র রুতুরাজ গায়কোয়াড় ও শিবম দুবে জাতীয় দলে খেলেছেন। কিন্তু তাঁদেরও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই। তাই এই মরসুমের পরে হয়তো নতুন কোনও ক্রিকেটার নেওয়ার দিকে নজর দিতে পারে চেন্নাই।

ধোনির পরে কে সামলাবেন নেতৃত্ব

ধোনির পরে কে সামলাবেন নেতৃত্ব ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১৮:২৮
Share: Save:

এ বারের আইপিএলের আগেই নেতৃত্ব ছেড়েছিলেন তিনি। কিন্তু মরসুমের মাঝপথে ফের দায়িত্ব নিতে হয়েছে। জানিয়েছেন, দলের স্বার্থে অধিনায়কত্বে ফিরছেন। কিন্তু প্রশ্ন উঠছে, মহেন্দ্র সিংহ ধোনি ফের নেতৃত্ব ছাড়ার পরে চেন্নাই সুপার কিংসের পরবর্তী অধিনায়ক কে হবেন। রবীন্দ্র জাডেজাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি ব্যর্থ হয়েছেন। তা হলে কার উপরে ভরসা দেখাবে ম্যানেজমেন্ট। দলে আর কেউ রয়েছেন যিনি চেন্নাইয়ের অধিনায়ক হতে পারেন। না কি পরের বছর অন্য কোনও ক্রিকেটারের দিকে নজর দেবে ম্যানেজমেন্ট।
আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ২০৪ ম্যাচে চেন্নাইয়ের অধিনায়কত্ব করেছেন ধোনি। তাঁর বয়স ৪০। আর কত দিন আইপিএল খেলবেন তার নিশ্চয়তা নেই। তাই এখন থেকেই তাঁর বিকল্প তৈরি রাখতে হবে সিএসকে ম্যানেজমেন্টকে। এই মরসুমের শুরুতে চেন্নাইয়ের তরফে জানানো হয়েছিল, ২০২২ সাল ও তার পরেও ধোনি দলের সঙ্গে থাকবেন। তাই হয়তো কিছুটা সময় রয়েছে তাদের কাছে।

চলতি মরসুমের আগে ক্রিকেটার ধরে রাখার সময় নিজের থেকে বেশি টাকায় অন্য ক্রিকেটারকে ধরে রাখার আবেদন করেছিলেন ধোনি। সেই মতো তাঁর থেকে ১৫ কোটি টাকা বেশি দিয়ে জাডেজাকে ধরে রাখে সিএসকে ম্যানেজমেন্ট। জাডেজাকে পরবর্তী অধিনায়ক হিসাবে পরিকল্পনা করেই হয়তো তাঁকে সব থেকে বেশি টাকা দেওয়া হয়। কিন্তু যে আট ম্যাচে তিনি অধিনায়কত্ব করেছেন তাতে বিশেষ ছাপ ফেলতে পারেননি। এমনকি তাঁর নিজের খেলাও খারাপ হয়েছে। তাই তাঁকে ফের নেতৃত্বের দায়িত্ব দেওয়া নিয়ে ভাবনাচিন্তা করতে পারে চেন্নাই।

সিএসকের তরুণ ক্রিকেটারদের মধ্যে কেবল মাত্র রুতুরাজ গায়কোয়াড় ও শিবম দুবে জাতীয় দলে খেলেছেন। কিন্তু তাঁদেরও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই। তাই এই মরসুমের পরে হয়তো নতুন কোনও ক্রিকেটার নেওয়ার দিকে নজর দিতে পারে চেন্নাই। তত দিন ধোনিকেই হয়তো সামলাতে হবে অধিনায়কত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2022 Ravindra Jadeja CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE