Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: হার্দিকের গুজরাতি সংসারে অন্যতম কর্তা বাংলার দুই মুখ

এই আইপিএলে ঋদ্ধিএবং শামি যে ভাবে একের পর এক ম্যাচ জিতিয়েছেন গুজরাতকে, সেই কৃতিত্ব তাঁদের প্রাপ্য। তবে দলগত পারফরমান্সকেই গুরুত্ব দিলেন তাঁরা।

গুজরাত দলে সাহা এবং শামি।

গুজরাত দলে সাহা এবং শামি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ০০:৩৪
Share: Save:

আইপিএলই ছিল তাঁর নিজেকে প্রমাণ করার মঞ্চ। ঋদ্ধিমান সাহা সেটা করলেনও। এ বারের আইপিএলে ১১টি ম্যাচ খেলে করলেন ৩১৭ রান। সেই দলেই ছিলেন বাংলার আর এক ক্রিকেটার মহম্মদ শামি। এই আইপিএলে ১৬ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ২০টি উইকেট। গুজরাত টাইটান্সকে আইপিএল জেতানোর পিছনে বড় ভূমিকা নিলেন এই দুই ক্রিকেটার।

রবিবার আইপিএল জয়ের পর ঋদ্ধি বলেন, “এটা আমার পঞ্চম আইপিএল ফাইনাল। দ্বিতীয় বার আইপিএল জিতলাম। নিলামের পর অনেকে বলেছিল যে আমাদের দল ভাল হয়নি। আমরা তাদের ভুল প্রমাণ করলাম।” সেই সঙ্গে ঋদ্ধি প্রশংসা করেন এই আইপিএলে শামির প্রথম বলটার। যে বলে লোকেশ রাহুলের উইকেট তুলে নিয়েছিলেন বাংলার পেসার। ঋদ্ধি বলেন, “ও প্রথম যে বলটা করেছিল সেটা অসাধারণ। সবাই অবদান রেখেছে। এটা দলগত ভাবে ভাল খেলার জন্যই সম্ভব হয়েছে।”

শামি বলেন, “প্রতিযোগিতাটা ভাল ভাবে শুরু করা প্রয়োজন ছিল। দলকে একটা ছাঁচে ফেলে দিতে চেয়েছিলাম। দলের হয়ে ভাল শুরু করব, এটাই আমার মাথায় ছিল। ঋদ্ধির সঙ্গে আমার ২০ বছরের সম্পর্ক। আমরা একে অপরকে খুব ভাল ভাবে বুঝতে পারি।”

শামি শুধু গুজরাতের প্রথম ম্যাচেই নয়, এ বারের আইপিএলে বহু ম্যাচেই শুরুর দিকে উইকেট এনে দলকে ভাল শুরু দিয়েছেন। সেই সঙ্গে ব্যাট হাতে দলকে ভাল শুরু দেওয়ার চেষ্টা করেছেন ঋদ্ধি। নিজেকে বার বার প্রমাণ করেছেন তিনি। বাংলার দুই ক্রিকেটারের বিরাট অবদান রইল গুজরাতের প্রথম আইপিএল জয়ের পিছনে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE