Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-চেন্নাই ম্যাচের সেরা ক্রিকেটার কারা

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL 2023

গুজরাত-চেন্নাই ম্যাচের সেরা ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ০০:০৮
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল গুজরাত টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

চেন্নাইয়ের রুতুরাজ গায়কোয়াড় অনবদ্য ব্যাটিং করলেন প্রথম ম্যাচে। তাঁর ব্যাট থেকে এল ৫০ বলে ৯২ রানের ইনিংস। ওপেন করতে নেমে মারলেন ৪টি চার এবং ৯টি বিশাল ছক্কা। মূলত তাঁর ইনিংসে ভর করেই মহেন্দ্র সিংহ ধোনিরা লড়াই করার মতো জায়গায় পৌঁছলেন। শতরান হাতছাড়া হলেও রুতুরাজে দাপটে চেন্নাই তোলে ১৭৮ রান। তাই আনন্দবাজার অনলাইনের বিচারে তিনি এই ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে আছেন।

সেরা তিনে জায়গা করে নিয়েছেন গুজরাতের শুভমন গিলও। ৩৬ বলে ৬৩ রান করলেন তিনি। তাঁর ইনিংসে রয়েছে ৬টি চার এবং তিনটি ছয়। গুজরাতের ইনিংসের ভিত তৈরি করে দেয় প্রাক্তন নাইটের ইনিংস। ওপেন করতে নেমে দলের ইনিংস টানলেন তিনি। তাই আনন্দবাজার অনলাইনের বিচারে শুভমনও প্রথম ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে জায়গা করে নিয়েছেন।

সেরা তিনের তৃতীয় জন হলেন রশিদ খান। আফগানিস্তানের অধিনায়কও হার্দিক পাণ্ড্যদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন। প্রথমে বল হাতে ২৬ রান দিয়ে ২ উইকেট নিলেন। আউট করেন দুই ইংরেজ ব্যাটার মইন আলি এবং বেন স্টোকসকে। পরে ব্যাট হাতে খেললেন ৩ বলে ১০ রানের অপরাজিত ইনিংস। ১টি করে চার এবং ছক্কা মারলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE