Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি! নো, ওয়াইড চেয়ে আইপিএলে ডিআরএস নিল গুজরাত

এ বারের আইপিএল থেকে নতুন নিয়ম। নো বল বা ওয়াইড নিয়ে আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে দলগুলি রিভিউয়ের আবেদন করতে পারবে। প্রথম ম্যাচেই সেই সুযোগ কাজে লাগাল গুজরাত।

picture of Umpire

আম্পায়ারের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে ডিআরএস নিল গুজরাত। —প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২৩:৫৭
Share: Save:

আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ হয়নি গুজরাত টাইটান্সের ব্যাটার শুভমন গিলের। ইনিংসের ১৪তম ওভারে বোলার ছিলেন চেন্নাই সুপার কিংসের রাজবর্ধন হাঙ্গারগেকর। তাঁর শেষ বলে চার মারলেও ‘নো’ বলের জন্য রিভিউয়ের আবেদন করেন শুভমন। পরে তাঁর একটি বলেই ওয়াইডের জন্য রিভিউ চান বিজয় শঙ্কর।

হাঙ্গারগেকরের বলে চার মারেন শুভমন। কিন্তু ফুলটস বলটির উচ্চতা ছিল প্রায় কোমর সমান। আম্পায়ার নো ডাকেননি। আম্পায়ারের সিদ্ধান্তে বিস্মিত শুভমন রিভিউয়ের জন্য আবেদন করেন। তাঁর আবেদন মেনে তৃতীয় আম্পায়ারকে রিপ্লে দেখে সিদ্ধান্ত জানানোর অনুরোধ করেন আম্পায়ার নীতিন মেনন। তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা রিল্পে দেখে জানিয়ে দেন, ‘নো’ নয়। ফলে শুমনের নেওয়া রিভিউ খারিজ হয়ে যায়। যদিও এ বারের আইপিএলে নো বা ওয়াইড বলের ক্ষেত্রে এটাই প্রথম রিভিউ।

পরে ১৮তম ওভারে হাঙ্গারগেকরের পঞ্চম বলটি অফ স্টাম্পের বেশ কিছুটা বাইরে গেলেও ওয়াইড দেননি মেনন। ওয়াইডের জন্য রিভিউয়ের আবেদন করেন গুজরাতের ব্যাটার বিজয়। এ ক্ষেত্রেও মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বজায় রাখেন তৃতীয় আম্পায়ার।

এ বারের আইপিএল থেকে নতুন নিয়ম হয়েছে। নো বা ওয়াইড নিয়ে আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে দলগুলি রিভিউয়ের আবেদন করতে পারবে। সেই সুযোগ প্রথম কাজে লাগাল গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans DRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE