Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা ক্রিকেটার কারা

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL 2023

কারা হলেন কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটার? ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২০:৪৩
Share: Save:

আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং পঞ্জাব কিংস। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

ভানুকা রাজাপক্ষে: শনিবারের প্রথম ম্যাচের অন্যতম সেরা ক্রিকেটার শ্রীলঙ্কার ব্যাটার। পঞ্জাবের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে তিনি করলেন ৩২ বলে ৫০ রান। তাঁর ব্যাট থেকে এল ৫টি চার এবং ২টি ছয়। ২৩ রানে প্রথম উইকেট হারানোর পর অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে দলের ইনিংসের হাল ধরেন তিনি। তাঁর ইনিংসের উপর ভিত্তি করেই মূলত কলকাতাকে চ্যালেঞ্জ জানানোর রান তোলে পঞ্জাব।

আরশদীপ সিংহ: বেশ কিছু দিন ভারতীয় দলের বাইরে রয়েছেন পঞ্জাবের বাঁহাতি জোরে বোলার। তাঁকে মূলত ২০ ওভারের ক্রিকেটেই খেলানো হয় এখনও পর্যন্ত। আইপিএলের প্রথম ম্যাচেই অনবদ্য বল করলেন আরশদীপ। কলকাতার ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসেই আউট করলেন দুই ব্যাটার মনদীপ সিংহ এবং অনুকূল রায়কে। দ্বিতীয় ওভারের এই জোড়া ধাক্কা পরে আর সামলাতে পারলেন না নাইটরা। পরে আরশদীপ আউট করেন বেঙ্কটেশ আয়ারকেও। মাত্র ১৯ রান খরচ করে ৩ উইকেট নিলেন তিনি। দুরন্ত পারফরম্যান্স করে কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা তিনে জায়গা করে নিয়েছেন তরুণ জোরে বোলার।

সাম কারেন: গত ডিসেম্বরের নিলামে সব থেকে বেশি সাড়ে ১৮ কোটি টাকা দিয়ে কারেনকে কিনেছিল পঞ্জাব। প্রথম ম্যাচেই মর্যাদা রাখলেন তিনি। প্রথমে ব্যাট হাতে খেললেন ১৭ বলে ২৬ রানের অপরাজিত ইনিংস। মারলেন ২টি ছক্কা। পরে বল হাতে ৩৮ রানে ১ উইকেট নিলেন তিনি। ম্যাচ জেতানো পারফরম্যান্সের জন্য কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা তিনে জায়গা করে নিয়েছেন ইংরেজ অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE