Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

ধোনির দলে আসল লড়াই একটা জায়গার জন্যেই! নিজেই কারণ জানালেন চেন্নাই অধিনায়ক

প্রথম একাদশে থাকতে পারেন ১১ জন ক্রিকেটার। কিন্তু ধোনির দলে একটা জায়গার জন্যেই লড়াই। কোন জায়গা? জানালেন ধোনি নিজেই।

MS Dhoni

ধোনির দলে কোন জায়গা নিয়ে লড়াই রয়েছে? ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২০:৩৩
Share: Save:

আইপিএলে এ বার থেকেই চালু হয়েছে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম। অর্থাৎ ম্যাচের যে কোনও সময়ে নামানো যাবে কোনও একজন ক্রিকেটারকে। সেই জায়গার জন্য লড়াই করবেন দলের সব ক্রিকেটার। আইপিএলের প্রথম ম্যাচে নামার আগে এমনই জানালেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

ইমপ্যাক্ট প্লেয়ারের চক্করে হার্দিক পাণ্ড্য দলের ক্রিকেটারদের নাম ঘোষণা করতেই ভুলে গিয়েছিলেন। ধোনির অবস্থা সে রকম হল না ঠিকই। তবে তিনি পরিষ্কার করে দিয়েছেন তাঁর দলে ইমপ্যাক্ট প্লেয়ারের গুরুত্ব কতটা। ধোনি বলেছেন, “আমরা চার বিদেশি নিয়ে খেলছি। মইন আলি এবং বেন স্টোকস দু’জনকেই একসঙ্গে খেলানো হচ্ছে। এ ছাড়া রয়েছে মিচেল স্যান্টনার এবং ডেভন কনওয়ে। বাকিরা একটা জায়গার জন্যে লড়াই করবে।”

অনেকেই ভেবেছিলেন মইন এবং স্টোকস দু’জনেই যে হেতু অলরাউন্ডার, তাই যে কোনও একজনকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করা হতে পারে। কিন্তু প্রথম ম্যাচে ধোনি দুই ক্রিকেটারকেই প্রথম একাদশে নামিয়ে দিলেন। পরে এঁদের কাউকে তুলে নেওয়া হবে কিনা, তা জানা যায়নি।

ইমপ্যাক্ট প্লেয়ার সম্পর্কে ধোনি আরও বলেছেন, “সত্যিই আইপিএলে এই নিয়ম একটু বিলাসিতার মতোই। কারণ ঘরোয়া ক্রিকেটে ১৪ ওভারের মধ্যে ব্যবহার করতে হত ইমপ্যাক্ট প্লেয়ারকে। এখানে যে কোনও সময়ে আপনি তাঁকে মাঠে আনতে পারবেন। তাই ব্যবহার করা অনেক সহজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023 Impact Player
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE