Advertisement
২১ জুন ২০২৪
IPL 2023

হঠাৎ বাড়তি সুবিধা নাইটদের, আইপিএলের প্রথম ম্যাচে পঞ্জাব পাচ্ছে না দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে

আইপিএলের প্রথম ম্যাচে বাড়তি সুবিধা পাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ পঞ্জাব কিংস পাবে না দুই গুরুত্বপূর্ণ বিদেশি ক্রিকেটারকে। ১ এপ্রিলের আগে তাঁরা কেউই ভারতে আসতে পারছেন না।

picture of KKR

আইপিএলের প্রথম ম্যাচে বাড়তি সুবিধা পেল কলকাতা। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৯:২২
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচেই বাড়তি সুবিধা পেয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ছাড়পত্র না দেওয়ায় পঞ্জাব কিংস প্রথম ম্যাচে পাবে না অন্যতম গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে। এক জোরে বোলারকেও ১ এপ্রিলের ম্যাচে পাবেন না শিখর ধাওয়ানরা।

হাঁটুতে চোট রয়েছে লিয়াম লিভিংস্টোনের। ফিটনেস রিপোর্ট না দেখে তাঁকে আইপিএল খেলার অনুমতি দিতে রাজি নয় ইসিবি। বোর্ডের অনুমতি না পাওয়ায় আইপিএল খেলার জন্য এখনও ভারতে আসতে পারেনি লিভিংস্টোন। ফলে ১ এপ্রিল প্রথম ম্যাচে কেকেআরের বিরুদ্ধে তাঁকে পাবে না।

ধাওয়ানের দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য লিভিংস্টোন। দলের ভারসাম্যের ক্ষেত্রে ইংরেজ অলরাউন্ডারের ভূমিকা থাকবে। যদিও গত ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের সময় হাঁটুতে চোট পাওয়ার পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি তিনি। গত বছর দ্য হান্ড্রেড খেলার সময় গোড়ালিতেও চোট পেয়েছিলেন ২৯ বছরের অলরাউন্ডার। লিভিংস্টোনের দলে যোগ দেওয়া নিয়ে আইপিএল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ‘‘লিভিংস্টোনের ফিটনেস কোন পর্যায় রয়েছে, তা জানার জন্য ইসিবি স্ক্যান করানোর সিদ্ধান্ত নিয়েছে। তাই তিনি দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারবেন না। আশা করা হচ্ছে, পঞ্জাবের হয়ে দ্বিতীয় ম্যাচ থেকে খেলতে পারবেন তিনি।’’

আইপিএলে যোগ দেওয়ার অনুমতি না পেলেও প্রস্তুতি শুরু করে দিয়েছেন লিভিংস্টোন। বুধবার সমাজমাধ্যমে নেটে ব্যাটিং অনুশীলনের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি। গত বছর আইপিএলে ১৪টি ম্যাচ খেলে ৪৩৭ রান করেছিলেন লিভিংস্টোন। গড় ছিল ৩৬.৪২। স্ট্রাইক রেট ছিল ১৮২.০৮। বল হাতে নিয়েছিলেন ৬টি উইকেট।

শুধু লিভিংস্টোন নয়, প্রথম ম্যাচে পঞ্জাব পাবে না দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাডাকেও। আন্তর্জাতিক সূচির জন্য তাঁর ভারতে আসতে দেরি হবে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শেষ হওয়ার পর ৩ এপ্রিল তিনি ভারতে আসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE