Advertisement
১৭ জুন ২০২৪
Virat Kohli

আইপিএলে নামার ঠিক আগে কোহলির মাথায় হঠাৎ পাকিস্তান ম্যাচ!

আইপিএলে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচে নামার আগে হঠাৎ বিরাট কোহলির মাথায় পাকিস্তান ম্যাচ।

virat kohli

কোহলির মাথায় হঠাৎই সেই পাকিস্তান ম্যাচ। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৮:০০
Share: Save:

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে জিতিয়েছিলেন বিরাট কোহলি। ম্যাচে হ্যারিস রউফকে মারা তাঁর একটি ছক্কা নিয়ে এখনও চর্চা হয়। সেই ছক্কা এবং আরও কিছু বিষয় নিয়ে আবার মুখ খুললেন কোহলি। আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামার আগে কথা বলেছেন তিনি।

রউফের বলে সেই ছক্কা নিয়ে কোহলি বলেছেন, “সত্যি বলতে, এখনও আমি ওটা বিশ্বাস করতে পারি না। অনেকেই আমাকে জিজ্ঞাসা করেছেন যে শটটা মারার আগে কী ভাবছিলাম, কী পরিকল্পনা ছিল। আমার কাছে কোনও উত্তর নেই। তবে এটা বলতে পারি, সেই মুহূর্তে এতটা চাপে ছিলাম যে ১২-১৩ ওভারের পর আমার মাথা কাজ করা বন্ধ করে দিয়েছিল।”

সেই ইনিংসে রান তাড়া করার মাঝে কোচ রাহুল দ্রাবিড় কিছু একটা বলেছিলেন কোহলিকে। কী ছিল সেই কথাগুলি? কোহলি বলেছেন, “১০ ওভারের মাথায় আমাদের চারজন ব্যাটার সাজঘরে ফিরে গিয়েছিল। আমি বোধহয় ২৫ বলে ১২ রান ওই রকম একটা রানে অপকাজিত ছিলাম। তখন রাহুল ভাই আমাকে এসে কিছু কথা বলল। এখন সে সব ভুলে গিয়েছি। পরে রাহুল ভাইকেও সেটা বলেছি যে, সেই সময় আমাদের মধ্যে যা কথা হয়েছিল তা কিছুই মনে নেই।”

পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে হারের চিন্তাও গ্রাস করেছিল কোহলির মনে। বলেছেন, “রান তাড়া করার মাঝপথে আমি ভেবেছিলাম আর বোধহয় ঘুরে দাঁড়ানো যাবে না। তার পরে কোনও পরিকল্পনা নিয়ে খেলিনি। আমার জন্মগত প্রতিভা যা আছে সেটাই বোধহয় দেখা গিয়েছিল সেদিন মাঠে। মনে হচ্ছিল মাথার উপরে কেউ একজন রয়েছে যে আমায় চালনা করছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE