Advertisement
০৪ মে ২০২৪
IPL

এ বার কি একই বছরে দু’টি আইপিএল? উত্তর দিলেন বোর্ডকর্তা

জনপ্রিয়তা দেখে দাবি উঠছে বছরে দু’বার আইপিএল করার। আগে কিছু বোর্ডকর্তা সেই ইঙ্গিত দিয়েছেন। আদৌ কি সেটা সম্ভব? উত্তর দিলেন আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল।

ipl
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৮:১২
Share: Save:

যত দিন যাচ্ছে তত বাড়ছে আইপিএলের জনপ্রিয়তা। হাজার হাজার কোটি টাকায় বিক্রি হয়েছে সম্প্রচার স্বত্ব। এ বার প্রতিটি ম্যাচ ঘিরেই তৈরি হয়েছে উত্তেজনা। দাবি উঠছে বছরে দু’বার আইপিএল করার। বোর্ডকর্তারাও সেই ইঙ্গিত দিয়েছেন। আদৌ কি সেটা সম্ভব? এক সাক্ষাৎকারে সেই উত্তর দিলেন আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল। তাঁর মতে, এখনই হয়তো বছরে দু’বার আইপিএল করা যাবে না। কিন্তু আগামী দিনে পরিস্থিতি অনুকূলে থাকলে ভেবে দেখবেন তাঁরা।

ধুমল বলেছেন, “আইপিএলের যে ফরম্যাট তাতে একই বছরে আর একটা প্রতিযোগিতা করা সম্ভব নয়। আগামী চার বছরের দ্বিপাক্ষিক সিরিজ়‌ের সূচি আমরা সবাই জানি। তাই এখন সম্ভব নয়। কিন্তু কোনও দিন অন্য কোনও ফরম্যাটের বা ছোট প্রতিযোগিতা আয়োজন করার সুযোগ এলে আমরা নিশ্চয়ই ভাবনাচিন্তা করব।”

ক্রিকেটপ্রেমীরা অনেকেই মনে করছেন, আস্তে আস্তে ফুটবলের রাস্তায় হাঁটছে ক্রিকেট, যেখানে ক্লাবের হয়ে খেলাই প্রধান হয়ে উঠবে। দেশের হয়ে কম খেলতে হবে। ধুমল ব্যাপারটা ছেড়ে দিয়েছেন দর্শকদের উপরেই। বলেছেন, “এটা দর্শকদেরই ঠিক করতে দেওয়া ভাল। যদি তাঁরা মনে করেন একটা নির্দিষ্ট ফরম্যাটে খেলা হবে, ধরে নেওয়া যাক টি-টোয়েন্টিতে খেলা হলে ভাল এবং এক দিনের ক্রিকেট বা টেস্ট ক্রিকেটের কোনও গ্রহণযোগ্যতা নেই, তা হলে আগামী দিনে সেটাই হবে।”

ধুমলের সংযোজন, “আমার মতে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটে অনেক জনপ্রিয়তা রয়েছে। এক দিনের ক্রিকেটের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সমর্থকদেরই ঠিক করতে দেওয়া ভাল। কারণ সম্প্রচারকারীরা সমর্থকদের থেকেই টাকা পায়। আগামী দিনে এমনটা হতেও পারে। তবে এখনও টেস্ট এবং এক দিনের ক্রিকেটের জনপ্রিয়তা রয়েছে বলেই আমার মত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL 2023 Arun dhumal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE