Advertisement
১৩ জুন ২০২৪
IPL 2024

ইংল্যান্ড-আইপিএল ঝামেলা, ইংরেজ ক্রিকেটারদের মাঝপথে চলে যাওয়া নিয়ে হুঁশিয়ারি

এই প্রথম নয়, আগেও আইপিএলের মাঝে চলে গিয়েছিলেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। বার বার এমন ঘটনা ভাল ভাবে নিচ্ছেন না আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল। আগামী দিনে যাতে এমন না হয়, সে দিকে নজর রাখার কথা বললেন তিনি।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১১:০৬
Share: Save:

আইপিএলের মাঝেই প্রতিযোগিতা ছেড়ে চলে গিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ় খেলার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এই প্রথম নয়, আগেও আইপিএলের মাঝে চলে গিয়েছিলেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। বার বার এমন ঘটনা ভাল ভাবে নিচ্ছেন না আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল। আগামী দিনে যাতে এমন না হয়, সে দিকে নজর রাখার কথা বললেন তিনি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ধুমল বলেন, “ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা কথা বলেছি। আশা করছি ভবিষ্যতে এমনটা হবে না। আগে যারা এমন করেছে তারা এখন আর ইসিবি-র অংশ নয়। কোনও কিছুর পরিবর্তন হতেই পারে। তবে যেটা আগে থেকে ঠিক হয়ে রয়েছে, সেটা সেই অনুযায়ী হওয়া উচিত।”

তবে শুধু ইংল্যান্ডের ক্রিকেটারেরাই নন, বাংলাদেশের মুস্তাফিজুর রহমানও দেশের হয়ে খেলতে আইপিএলের মাঝপথে চলে গিয়েছিলেন। ধুমল বলেন, “আমরা সব বোর্ডের সঙ্গে কথা বলে জেনে নিই ক্রিকেটারেরা খেলতে পারবে কি না। যদি কোনও ক্রিকেটারের দেশে ফিরে যাওয়ার বিশেষ কোনও প্রয়োজন থাকে, আমরা সেটার অনুমতিও দিই। সব দেশের বোর্ডই এই প্রতিযোগিতাকে সফল করতে চায়। আইপিএলের অংশ হতে চায় সব দেশই।”

এ বারের আইপিএলের পুরো লিগ পর্বই খেলেননি জস বাটলার, ফিল সল্ট, উইল জ্যাক্স, রিচি টপলে, মুস্তাফিজুরের মতো ক্রিকেটারেরা। যা বিভিন্ন দলকে সমস্যায় ফেলেছে। প্লে-অফে উঠলেও পুরো শক্তি নিয়ে নামতে পারছে না রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Kolkata Knight Riders Arun dhumal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE